নোয়াখালির সোনাই মুড়িতে জোড়া খুনের বিচারের দাবিতে পঞ্চগড় প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন


মোঃ কামরুল ইসলাম কামু, পঞ্চগড় প্রতিনিধিঃ

অরাজনৈতিক সংগঠন বলে পরিচিত হেযবুত তওহীদ রোববার (১৪মার্চ) পঞ্চগড় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে হযেবুত তওহীদ। ১৯৯৫ ইং সলে টাঙ্গাইলের ঐতিহ্যবাহি জমিদার পন্নী পরিবারের সন্তান এমামুযযমান মোহাম্মদ বায়াজীদ খান পন্নী এই আন্দোলন প্রতিষ্ঠা করেন।

এদিকে  বিগত ১৬ সালের ১৪ মার্চ নোয়াখালীর সোনাইমুড়িতে মিথ্যা গুজব রটিয়ে ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে হেযবুত তওহীদের দুই সদস্যকে নৃশংসভাবে হত্যা, বাড়িঘর লুটপাট ও ধ্বংসযজ্ঞের সাথে জড়িতদের বিচারের দাবিতে এবং হেযবুত তওহীদের বিভিন্ন কৃষিভিত্তিক, শিল্পভিত্তিক, স্বাস্থ্যভিত্তিক ও শিক্ষামূলক উন্নয়ন প্রকল্পগুলোর নিরাপত্তা নিশ্চিতের দাবিতে GB সংবাদ সম্মেলন করেছে হেযবুত তওহীদ।

সংবাদ সম্মেলনে হেযবুত তওহীদের পঞ্চগড় জেলা সাধারণ সম্পাদক মোঃ মামুনুর রশীদ লিখিত বক্তব্যে বলেন, “গত ২৬ বছরে একটি ধর্মব্যবসায়ী উগ্রবাদী সন্ত্রাসী গোষ্ঠী হেযবুত তওহীদের সদস্যদের উপর ৪০০ বারেরও বেশি হামলা চালিয়েছে। এর মধ্যে সবচেয়ে ভয়াবহ পৈশাচিক হামলাটি হয় ২০১৬ সালের ১৪ই মার্চ। সেদিন হেযবুত তওহীদের এমামের বাড়িতে নির্মাণাধীন মসজিদকে গির্জা বলে গুজব রটিয়ে ধর্মব্যবসায়ী শ্রেণি ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে। দিনভর চলে হামলা, জ্বালাও পোড়াও, রক্তপাত ও হত্যাকান্ড। হেযবুত তওহীদের দুজন সদস্যকে হত্যা করে পেট্রোল ঢেলে লাশ পুড়িয়ে দেওয়া হয়। তিনি অভিযোগ করে আরো বলেন, ‘হত্যাকান্ডের ৫ বছর পেরিয়ে গেলেও অপরাধীদের বিচার হয়নি। হামলার ঘটনায় জড়িত থাকা বহু আসামী স্থানীয় রাজনৈতিক দলগুলোর আশ্রয়ে নির্বিঘ্নে ঘুরে বেড়াচ্ছে কিন্তু পুলিশ তাদেরকে গ্রেফতার করছে না। আর সেই সুযোগ নিয়ে ধর্মব্যবসায়ী গোষ্ঠী ও কুচক্রী মহল পুনরায় হেযবুত তওহীদের এমামের বাড়িতে হামলার ষড়যন্ত্র করছে।’

সংবাদ সম্মেলনে হেযবুত তওহীদের পক্ষ থেকে সরকারের কাছে ১১ দফা দাবি উত্থাপন করা হয়। দাবিগুলোর মধ্যে অন্যতম- হেযবুত তওহীদের এমামের বাড়িতে হামলার সাথে জড়িত সকল হামলাকারীর দৃষ্টান্তনীয় বিচার নিশ্চিত করা, বর্তমানে যারা হেযবুত তওহীদের বিরুদ্ধে মিথ্যা হ্যান্ডবিল বিতরণ করছে তাদেরকে আইনের আওতায় আনা, হেযবুত তওহীদের উন্নয়ন প্রকল্পগুলোর নিরাপত্তা নিশ্চিত করা, হেযবুত তওহীদের বিরুদ্ধে দেশজুড়ে ওয়াজ মাহফিলগুলোতে যারা অপপ্রচার ও মিথ্যাচার চালাচ্ছে তাদেরকে আইনের আওতায় আনা, হামলার হুমকির মুখে থাকা হেযবুত তওহীদের সদস্যদের বাড়িঘর, কৃষি প্রকল্প, কার্যালয় ও ব্যবসা-বাণিজ্যের নিরাপত্তা নিশ্চিত করা এবং ধর্মব্যবসা, সাম্প্রদায়িকতা, অপরাজনীতি, মাদক, সন্ত্রাস, নারী নির্যাতন ইত্যাদির বিরুদ্ধে হেযবুত তওহীদের অনুষ্ঠানগুলোর যথাযথ নিরাপত্তা প্রদান করা, হেযবুত তওহীদের বিরুদ্ধে যারা অনলাইনে হত্যার হুমকি, ছবি বিকৃতিসহ নানাবিধ সাইবার ক্রাইম করছে তাদেরকে আইনের আওতায় আনার জোর দাবী জানানো হয়। 

এসময় সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন হেযবুত তওহীদের জেলা সভাপতি মো: আবু সাইদ।সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, পঞ্চগড় প্রেসক্লাব সভাপতি দৈনিক সমকাল ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের পঞ্চগড় প্রতিনিধি সফিকুল আলম, বিডিনিউজ২৪ডটকম এর জেলা প্রতিনিধি ও পঞ্চগড় প্রেসক্লাব সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, সিনিয়ার সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ, করতোয়া ও আজকালের খবরের প্রতিনিধি সামসউদ্দীন চৌধুরী কালাম,দৈনিক খবর কামরুল ইসলাম কামু,  সময় টিভির আব্দুর রহিম, 

দৈনিক মানবজমিনের সাবিবুর রহমান সাবিব, বাংলাভিশনের মোশারফ হোসেন, প্রথম আলোর রাজিউর রহমান রাজু, ডিবিসি নিউজ ও কালেরকন্ঠের লুৎফর রহমান, আরটিভির হারুন অর রশীদ, মোহনা টিভির জামিল চৌধুরী ডলার, দীপ্ত টিভির গোফরান বিপ্লব, বাংলানিউজ২৪ডটকম এর সোহাগ হায়দার, সাংবাদিক আবু সালেহ রায়হান সহ পঞ্চগড় জেলার ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক গন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ