পঞ্চগড়ে মুজিব শতবর্ষে ৮ ভূমিহীন পরিবারকে জমিসহ বাড়ি করে দিচ্ছেন হাসনাত-পারুল দম্পতি


মোঃ কামরুল ইসলাম কামু,পঞ্চগড় প্রতিনিধিঃ

মুজিব শতবর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আশ্রায়নে ৮ ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমিসহ বাড়ি করে দিচ্ছেন বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ পঞ্চগড় জেলা শাখার সভাপতি আবুল হাসনাত মো. সাইফুর রহমান ও তার স্ত্রী পারুল বেগম। 

এরই অংশ হিসেবে গতকাল সোমবার দুুপরে প্রতি জনের জন্য দুই শতক করে মোট ১৬ শতক জমি রেজিস্ট্রি করা হয়েছে। পরে বিকেলে ৮ ভূমিহীন-গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁইয়ের হিসেবে দেয়া জমি সরেজমিনে দেখিয়ে দেন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবুল হাসনাত মো. সাইফুর রহমান ও তার স্ত্রী পারুল বেগম।

জানা যায়, পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের পূর্ব শিকারপুর গ্রামে জমি সহ প্রতিটি পরিবারের জন্য দুই কক্ষ বিশিষ্ট একটি ঘর, বাথরুম, রান্নাঘর এবং বিদ্যুৎতের বিল সাশ্রয়ের জন্য দেয়া হবে সোলার সিস্টেম। জমি সহ ৮টি পরিবারের বাড়ি করে দেয়ার জন্য প্রাথমিকভাবে ব্যয় ধরা হয়েছে ২০ লাখ টাকা। প্রকল্পটি বাস্তবায়ন করছে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ পঞ্চগড় জেলা শাখা। এ সময় উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোখলেছার রহমান রেজা, সহ সভাপতি বাবুল খান, কামরুজ্জামান খান রয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান খান মিঠুন সহ জেলা ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ। 

এসময় আবুল হাসনাত মো. সাইফুর রহমান বলেন, মুজিব শতবর্ষে আমার ও আমার স্ত্রীর উদ্যোগে ৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে মাথা গোঁজার ঠাঁই হিসেবে জমি সহ বসবাসের উপযোগী বাড়ি করে দিচ্ছি। এর সকল ব্যয়ভার আমরাই বহন করব। আশ্রায়নের সার্বিক তত্ত্বাবধানে থাকবে স্বেচ্ছাসেবকলীগ পঞ্চগড় জেলা শাখা। এরই অংশ হিসাবে আজ (সোমবার) সবার নামে জমি রেজিস্ট্রি করে দিয়েছি। খুব শীঘ্রই বাড়ি নির্মাণের কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন রেলপথমন্ত্রী এডভোকেট নুরুল ইসলাম সুজন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য