পঞ্চগড়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষির্কী উৎসবে বর্ণিল আয়োজন


মো. কামরুল ইসলাম কামু, পঞ্চগড় প্রতিনিধিঃ
  

পঞ্চগড়ে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষির্কীর আয়োজন শুরু হয়। বুধবার সকাল সাড়ে ৯ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ এবং সকাল ১০ টায় ১০১ পাউন্ডের কেক কাটা হয়। একই সময়ে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বোদা উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন।

সকাল ১১ টায় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে আলোচনা সভায় পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাট, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা ও দায়রা জজ মো. শরীফ হোসেন হায়দার, সিভিল সার্জন ডা. ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, পৌর মেয়র জাকিয়া খাতুনসহ জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, সরকারি বেসরকারি কর্মকর্তা, শিক্ষক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধি, সাংবাদিক উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে পঞ্চগড় প্রেসক্লাবে জন্মদিনের কেক কাটা, বিশেষ মোনাজাত, আলোচনা সভা ও পঞ্চগড় জেলা স্বাস্থবিভাগের পক্ষ থেকে বিনামুল্যে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হয়। এছাড়া স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে সুবিধাজনক সময়ে ধর্মিও প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত, হাসপাতাল, শিশু পরিবার, কারাগার উন্নতমানের খাবার পরিবেশন, সন্ধায় মুক্তমঞ্চে আবৃতি, বাউল সঙ্গীত এবং একই স্থানে রাতে আতশবাজির আয়োজন করা হয়। 

জন্মশতবার্ষিকী উৎসবকে বর্ণিল ও বর্ণাঢ্য করতে পঞ্চগড় শহরকে সাজানো হয়েছে বিশেষ সাজে। আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে অফিস আদালতসহ সরকারি বেসরকারি ভবন। আওয়ামী লীগ, লেডিস ক্লাব, পঞ্চগড় প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানে জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে পৃথক পৃথক কর্মসূচি পালন করা হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য