স্কুল ফিডিং কর্মসূচীর বিস্কুট কম দিল প্রধান শিক্ষক


খাদেমুল মোরসালিন শাকীর, নীলফামারী প্রতিনিধিঃ

স্কুল ফিডিং কর্মসূচীর বিস্কুট শিক্ষার্থীদের কম দেয়া হয়েছে। আর এ অভিযোগটি উঠেছে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার কালিকাপুর আদর্শ বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। নীলফামারী কিশোরগঞ্জ উপজেলার কালিকাপুর আদর্শ বালিকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গত বুধবার স্কুল ফিডিং কর্মসূচীর বিস্কুট শিক্ষার্থীদের মাঝে বিতরণ শুরু করে। 

প্রতিটি বিদ্যালয়রে বিস্কুট বিতরণ কর্মসূচী উপজেলা শিক্ষা অফিসকে অবহিত করার নিয়ম থাকলেও তা না করে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম চুপিসারে বিস্কুট বিতরণ শুরু করে। নির্দেশনা মোতাবেক প্রতি শিক্ষার্থী ২২ প্যাকেট বিস্কুট পাবে কিন্তু এ বিদ্যালয়ের শিক্ষার্থীদের দেয়া হয়েছে ১৫ প্যাকেট বিস্কুট। এ বিদ্যালয়রে শিক্ষার্থীরা পার্শ্ববর্তী স্কুলের শিক্ষার্থীদের কাছে ২২ প্যাকেট বিস্কুট পাওয়ার কথা জানতে পায়। ফলে এ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ৭ প্যাকেট করে বিস্কুট কম দেয়ায় অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

উপজেলা শিক্ষা অফিস সূত্র জানায়- উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের প্রত্যেক শিক্ষার্থী ২২ প্যাকেট করে বিস্কুট পাবে। বিস্কুট কম দেয়ার ব্যাপারে ওই বিদ্যালয়রে প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান- চাহিদার চেয়ে শিক্ষার্থী বেশি হওয়ায় কিছু শিক্ষার্থীকে বিস্কুট কম দেয়া হয়েছে। স্কুল ফিডিং কর্মসূচীর মনিটরিং অফিসার নাজমা বেগম জানান- ওই বিদ্যালয়ের বিস্কুট বিতরণের কোন তথ্য আমাকে অবগত করা হয়নি। উপজেলা শিক্ষা অফিসার মোছাঃ শরিফা আখতার জানান- আমার এ বিষয়ে কোন জানা নেই।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য