জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে সৈয়দপুরে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কোণ উদ্বোধন


মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরে সতীর্থ সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে সতীর্থ গ্রন্থকুঠিতে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কোণ উদ্বোধন করা হয়েছে গতকাল শুক্রবার। এছাড়াও জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে “বঙ্গবন্ধুর অঙ্গীকার ঘরে ঘরে গ্রন্থাগার”শ্লোগানকে সামনে রেখে আলোচনা সভাও অনুষ্ঠিত হয়। 

শহরের আতিয়ার কলোনী এলাকায় সংগঠনের নিজ কার্যালয়ে সতীর্থ গ্রন্থকুঠিতে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কোণ উদ্বোধন উপলক্ষে ওই আলোচনার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রমিজ আলম। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন বিশিষ্ট লেখক ও ছড়াকার মো আবু বক্কর সালেহ। সভাপতিত্ব করেন সতীর্থ সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের সভাপতি ও  সৈয়দপুর সরকারী কলেজ উপাধ্যক্ষ অধ্যাপিকা নার্জিজ বানু। 

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান সংগঠনের পাঠাগার সম্পাদক মো. সাখাওয়াত হোসেন শামীম সরকার। পরে প্রধান অতিথি মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কোণ এর উদ্বোধন করেন। আলোচনা অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. সারোয়ার রহমান। শেষে প্রধান অতিথি উপজেলা সহাকরি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম তার বক্তব্যে বলেন, সতীর্থের এ উদ্যোগ মানুষকে পাঠাগারমুখী করে পাঠাভ্যাস বৃদ্ধি করবে এবং মননশীল সমাজ গঠনের কেন্দ্রবিন্দু হিসেবে ভূমিকা পালন করবে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ