অসাম্প্রদায়িক চেতনায় দেশের মানুষকে ঐক্যবদ্ধ করে ছিলেন বঙ্গবন্ধু বলেন -রেলপথমন্ত্রী


মো. কামরুল ইসলাম কামু, পঞ্চগড়
প্রতিনিধিঃ 
 

রেলপথমন্ত্রী এডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক যে লক্ষ্য বঙ্গবন্ধু সেখান থেকে সড়ে যাননি। যে কারণে বঙ্গবন্ধু বড় বড় রাস্ট্রীয় নেতারা থাকার পরেও বাংলাদেশের মানুষ কিন্তু বঙ্গবন্ধুকে বেছে নিয়েছিলেন নেতা হিসেবে এবং বঙ্গবন্ধু পেরেছিলেন একটি অসাম্প্রদায়িক চেতনার উপর ভিত্তি করে এই বাংলাদেশের মানুষকে বঙ্গবন্ধু ঐক্যবদ্ধ করেছিলেন। মুল চেতনা ছিল সেই অসাম্প্রদায়িক। তিনি  রবিবার দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পঞ্চগড় জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী আরো বলেন,আমরা মুক্তিযুদ্ধে দেখেছি এই সাম্প্রদায়িক শক্তি মুক্তিযুদ্ধকে কঠিন করে দিয়েছিলো। বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে আজকে রাস্ট্র পরিচালনার যে মুল লক্ষ্যগুলো  মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে ভাষা আন্দোলন ও ভাষার যে লক্ষ্য সেটাকে সামনে রেখে আজকে দেশ পরিচালনা করে যাচ্ছেন। আজকের দিনে আমাদের সব থেকে বড় চ্যালেঞ্জ হলো সেই সাম্প্রদায়িক শক্তি।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার ইউসুফ আলী, সিভিল সার্জন ডা মো ফজলুর রহমান,জেলা পরিষদের প্রধান নির্বাহী আব্দুল আলীম খান ওয়ারেসী,এনএসআইয়ের উপ-পরিচালক আনোয়ার হোসেন মনির, বীর মুক্তিযোদ্ধা মো আলাউদ্দীন প্রধান পঞ্চগড় মকবুলার রহমান সরকারী কলেজের অধ্যক্ষ দেলওয়ার হোসেন প্রধান প্রমুখ। পরে মন্ত্রী কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী শিশু কিশোরদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য