কুড়িগ্রামে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে ৬.২ ডিগ্রি সেলসিয়াস


নয়ন দাস,  কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

উত্তরাঞ্চলের সীমান্তবর্তী জেলা কুড়িগ্রামে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। জেলায় আজকের তাপমাত্রা ৬.২ ডিগ্রি সেলসিয়াস। রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ কুড়িগ্রাম জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এতে পুরো জেলা জুড়ে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। যা ৩ ফেব্রুয়ারি পর্যন্ত চলমান থাকার সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা সামান্য ওঠা-নামা করলেও এ ৩ দিন তীব্র শীত ও ঘন কুয়াশা থাকবে।

এদিকে কুয়াশা ও কনকনে হাঁড় কাপানো ঠান্ডায় নাকাল খেটে খাওয়া ও নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ। তাপমাত্রা কমে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। প্রয়োজন ছাড়া লোকজন বাড়ির বাইরে বের হচ্ছেন না। রাস্তাঘাট ও বাজারে কমেছে লোকজনের আনাগোনা। খড় খুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন অনেকেই। কনকনে ঠান্ডায় গরম কাপড়ের অভাবে দুর্ভোগ বেড়েছে হতদরিদ্র পারিবারের শিশু ও বৃদ্ধদের।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, সরকারিভাবে পাওয়া ৬৫ লাখ টাকা, ৩৫ হাজার কম্বল, ৯ হাজার প্যাকেট শুকনো খাবার ও বেসরকারিভাবে সাড়ে ৯ হাজার কম্বল বিতরণ চলমান রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য