নীলফামারীতে শফিক স্মৃতি গণজাগরণ পাঠাগারের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ


মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ

নীলফামারীতে শফিক স্মৃতি গণজাগরণ পাঠাগারের আয়োজনে সংবর্ধনা এবং বই পাঠ প্রতিযোগিতা,পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকালে শহরের পূর্ব কুখাপাড়া জেলখানা রোড়ে শফিক স্মৃতি গণজাগরণ পাঠাগারের কার্যালয়ে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব নাসিম আহমেদ। 

বিশেষ অতিথি ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও সৈয়দপুর শহরের ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মো. শাবাহাত আলী সাব্বু, রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান ডলার, নীলফামারী জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়াান মো. সাইফুল ইসলাম, সৈয়দপুর গ্রন্থাগারের সহ-সভাপতি নিঘাত সুলতানা, নীলফামারী জেলা পরিষদ সদস্য শিউলি আকতার ও অপরাধ বিচিত্রা’র ক্রাইম রিপোর্টার মো. জাকির হোসেন সুজন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শফিক স্মৃতি গণজাগরণ পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি ও  বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ নীলফামারী জেলা কমিটির সভাপতি মো. শফিকুল ইসলাম। সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য বলেন বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ নীলফামারী জেলা কমিটির সাধারণ সম্পাদক  মো. সামসুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠনের শুরুতেই মো. নাসিম আহমেদ ও অধ্যক্ষ মো. শাবাহাত আলী সাব্বু বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও  প্রেসিডিয়াম সদস্য  নির্বাচিত হওয়ায় তাদের সংবর্ধনা  দেয়াসহ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। পরে বছরের বই পাঠ প্রতিযেগিতায় সেরা প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

এ প্রতিযেগিতায় সেরা হন সাফায়াতুল কোবরা পিংকী, উম্মে হানি কাবা, সাদিয়া আফরিন নোভা ও বারজিস্ আলী। তাদের হাতে পুরস্কার হিসেবে বই তুলে দেন বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ কেন্দ্রীয় কমিটির  মহাসচিব মো. নাসিম আহমেদ ও প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মো. শাবাহাত আলী সাব্বুসহ অতিথিবৃন্দ।শেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন ইন্টারন্যাশনাল স্কুলের সহকারী শিক্ষক শারমিন আক্তার। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি,সুধীজন,অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য