তেঁতুলিয়ায় শীতার্ত মানুষের হাতে কম্বল দিল অনন্য সাহিত্য পরিষদ


মো. কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে ঘন কয়াশার কারণে দিনদিন কমছে তাপমাত্রা । বেড়েছে শীতের প্রকোপ। উত্তর দিক থেকে বয়ে আসা হিমালয়ের হিম বাতাসের কারণে কখনও মৃদু কখনও বা মাঝারি ধরনের শৈতপ্রবাহ বইছে এ জেলায়। 

অব্যাহত কুয়াশা আর হিমেল বাতাসের কারনে জেঁকে বসেছে কনকনে হাড় কাাঁপানো শীত । ফলে জনজীবন বিপর্যস্থ হয়ে পড়েছে। বিশেষ করে মলিন হয়ে উঠেছে প্রান্তিক গ্রামীণ জনগোষ্ঠির অবস্থা।   দরিদ্র ও শীতার্ত মানুষেরা গরম কাপড়ের অভাবে বাড়ির আঙিনায় খরকুঠো জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছে। 

তেঁতুলিয়া উপজেলার অনন্য সাহিত্য পরিষদ নামে একটি স্বেচ্ছাসেবি সাংস্কৃতিক সংগঠন এসব মানুষের পাশে দাঁড়িয়েছে। গণস্বাস্থ্য কেন্দ্রের সহযোগিতায় শীত নিবারণের জন্য সংগঠনটি বুধবার পানিহাগা গ্রামের প্রায় দুইশ দরীদ্র মানুষের হাতে কম্বল তুলে দেয় । পানিহাগা মাদ্রাসা মাঠে আনুষ্ঠানিকভাবে এসব কম্বল তুলে দেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু। 

এসময় উপজেলা বিএনপির আহ্বায়ক শাহদাত হোসেন রঞ্জু, অনন্য সাহিত্য পর্ষদের সভাপতি জাকির মোল্লা, সমাজ সেবক আসাদুজ্জামান আসাদ উপস্থিত ছিলেন । এদিকে  তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ জানান, আজ বুধবার সকাল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ