অর্থের অভাবে থেমে গেছে নুরীর চিকিৎসা


হাসানুজ্জামান হাসান, লালমনিরহাটঃ

ভ্যান চালক বাবা তবুও স্বপ্ন দেখছেন লেখা পড়া শেষে চাকরি করে দরিদ্র পরিবারে সচ্ছলতা আনবেন,বাবা মায়ের মুখে হাসি ফোটাবেন। এসএসসি পাশ করে সবে মাত্র কলেজ ভর্তি হয়েছেন নুসরাত জাহান (নুরী)। হঠাৎ সেই স্বপ্ন এখন দুঃস্বপ্ন। অথচ এখন বেঁচে থাকতে পারাটাই যেন স্বপ্ন হয়ে দাঁড়িয়েছে।নুসরাত জাহান (নুরী) লালমনিরহাটের হাতীবান্ধা মহিলা ডিগ্রীর কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী।

তিনি দুরারোগ্য ব্যধি স্কিন ক্যান্সারে আক্রান্ত। দিন দিন তার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। কিন্তু অর্থাভাবে আটকে আছে তার চিকিৎসা। দ্ররিদ্র বাবা মা মেয়ের চিকিৎসা করতে না পেরে বাড়িতে ফেলে রাখেন। স্কিন ক্যান্সারে আক্রান্ত অসুস্থ্য নুসরাত জাহান (নুরী) বাড়ি লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিংগীমারি ইউনিয়নের ৯ নং ওয়ার্ড এর তেলিপাড়া গ্রামের ভ্যান চালক নুরুজ্জামান ও তার স্ত্রী রাশেদার এক মেয়ে এক ছেলে মধ্যে নুসরাত জাহান (নুরী) প্রথম সন্তান তাদের। বাড়ি ভিটে ৪ শতক জমি তাদের একমাত্র সম্বল।

জানা গেছে, গত ৩ বছর আগে হঠাৎ শরিরের বিভিন্ন জায়গায় দাগ শুরু হয়। এর পর বিভিন্ন চিকিৎসকে পরামর্শে ঔষধ খেয়ে সুস্থ হয়। এর পর দিন দিন বাড়তে থাকেন। রংপুর ও ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসতালে বিভিন্ন পরীক্ষা পর তার শরিরে স্কিন ক্যান্সার ধরা পড়ে। ভ্যান চালক বাবা তার চিকিৎসা করে নি:শ্ব হয়ে গেছেন।এই অবস্থায় পরিবারটির পক্ষে আর চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না।

এদিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ও বাত রোগ বিশেষজ্ঞ ডা: তৌহিদুল ইসলাম চিকিৎসক জানিয়েছেন, নুরীকে বাঁচাতে হলে প্রতি সপ্তহে ৪ টি ইনজেশনের প্রয়োজন যার মুল্য প্রায় দেড় লক্ষ টাকা। কিন্তু ভ্যান চালক বাবার পক্ষে এত টাকা জোগাড় করা অসম্ভব। তাই মেয়েকে বাঁচাতে সরকারসহ বিত্তবানদের কাছে সাহায্য চেয়েছেন হতভাগা পিতা নুরুজ্জামান।

নুসরাত জাহান (নুরী) বলেন, আমি খুুবই অসুস্থ আমার চিকিৎসায় অনেক টাকার প্রয়োজন তাই আপনারা যদি একটু সাহায্য করেন তাহলে আমি সুস্থ হতে পারব। সুস্থ হয়ে যেন আবার পড়া লেখা করে নিজের পায়ে দাঁড়াতে পারি আমার জন্য সবাই দোয়া করবেন। নুরীর বাবা নুরুজ্জামান বলেন, টাকা পয়সার অভাকে মেয়ের চিকিৎসা করতে পারছি না কেই যদি অর্থ দিয়ে সাহায্য করেন তাহলে আমার মেয়ের চিকিৎসা করতে পারব।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলার সিংঙ্গীমার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু বলেন, ভ্যান চালক নুরুজ্জামানের মেয়ের স্কিন ক্যান্সারে আক্রান্ত তাই সমাজের বিত্তবানরা সাহায্যের হাত বাড়ালে তা চিকিৎসা সম্ভব। সাহায্য পাঠাতে পারেন, নুসরাত জাহান (নুরী) মা রাশেদা বেগম মোবাইল নম্বর  ০১৭২৭-৭৮২৯৬৯৯  ও বিকাশ-০১৭৮০-৬৯২৬০৯।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য