উৎসব মুখর পরিবেশে চলছে গাইবান্ধা ও সুন্দরগঞ্জ পৌরসভা নির্বাচন


ওবাইদুল ইসলামঃ

গাইবান্ধায় উৎসব মূখর পরিবেশে শুরু হয়েছে গাইবান্ধা জেলার দুইটি পৌরসভা নির্বাচনের ভোট গ্রহন। সকাল ৮ থেকে শুরু হওয়া গাইবান্ধা ও সুন্দরগঞ্জ পৌরসভার ভোট গ্রহন চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

গাইবান্ধা পৌরসভায় আওয়ামীলীগ,বিএনপি,আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও স্বতন্ত্রসহ মোট আট জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এছাড়া সংরক্ষিত আসনে ১৭ জন এবং কাউন্সিলর পদে ৪১ জনসহ মোট ৬৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। গাইবান্ধা পৌরসভা নির্বাচনে মোট ৫১ হাজার ৩শ ৮৭ জন  ভোটার ৩১টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। 

অপরদিকে সুন্দরগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি ও এনডিএমসহ নির্বাচনে একাধিক আওয়ামীলীগ বিদ্রোহী ও স্বতন্ত্র প্রাথীসহ মেয়র পদে সাতজন, সংরক্ষিত আসনে ১১ জন এবং কাউন্সিলর পদে ৩২ জনসহ মোট ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সুন্দরগঞ্জ পৌরসভা নির্বাচনে মোট ১৪ হাজার ৭১ জন  ভোটার ৯ টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

নির্বাচনকে সুষ্ঠ ও শান্তিপূর্ণ করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে তিনজন অস্ত্রধারীসহ আটজন আনসার সদস্য এবং চার থেকে ছয় জন পুলিশ সদস্য নিযুক্ত থাকবেন। এছাড়াও পুলিশ ও র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স ও ১৩ টি মোবাইল কোর্ট তাদের দায়িত্ব পালন করবেন। এছাড়াও গাইবান্ধা পৌরসভা নির্বাচন এলকায় ৩ প্লাটুন বিজিবি এবং সুন্দরগঞ্জ পৌরসভা নির্বাচন এলাকায় ২ প্লাটুন বিজিবি সার্বক্ষনিক টওল দিবেন।

 গতকাল বিকেলে ব্যালট পেপার ছাড়া ভোট গ্রহনের জন্য সকল সরঞ্জামাধি প্রতিটি কেন্দ্রে পাঠানো হয়েছে। আজ সকাল ৭ টার মধ্যে সকল কেন্দ্রে ব্যালট পেপার পৌচ্ছে দেয়া হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য