কুড়িগ্রামে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক


নয়ন দাস, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার সোনাহাট সীমান্তে বাংলাদেশ-ভারত সেক্টর কমান্ডার পর্যায়ে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে রংপুর বিজিবি’র সেক্টর কমান্ডার কর্ণেল মো. আরেফিন তালুকদার পিএসসি এবং ভারতের পক্ষে ধুবরী সেক্টর ডিআইজি জে সি নায়েক অংশ নেন।

কুড়িগ্রাম ২২-বিজিবি জানায়, উপজেলার সোনাহাট বিওপি’র ১০০৮ সীমান্ত পিলারের ১০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বিজিবি, সেক্টর কমান্ডার, রংপুর এবং ভারতীয় পক্ষে ডিআইজি, বিএসএফ, ধুবরী সেক্টর এর মধ্যে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

সকাল ১১টায় দুই দেশের কমান্ডার পর্যায়ে এ বৈঠকের আনুষ্ঠানিকতা শুরু হয়। এতে বাংলাদেশের পক্ষে ৮ সদস্যের প্রতিনিধি দলে নেতৃত্বে দেন রংপুর সেক্টর কমান্ডার কর্ণেল মো. আরেফিন তালুকদার পিএসসি এবং ভারতের পক্ষে ১০ সদস্যের নেতৃত্ব দেন ভারতের ধুবরী সেক্টর ডিআইজি জে সি নায়ক।বৈঠকে সীমান্তে বিজিবি-বিএসএফ এর নজরদারী বৃদ্ধি করা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, বাংলাদেশ সরকারের জিরো টলারেন্স নীতির সমর্থনে মাদক পাচার বন্ধ করা এবং আন্ত:সীমান্ত অপরাধ হ্রাস করাসহ বিভিন্ন বিষয়ে উভয় পক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়।

এছাড়াও দু’দেশের মধ্যে বিদ্যমান শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যে কোন অনাকাঙ্খিত ঘটনা একে অপরের সার্বিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধান করে বিজিবি-বিএসএফ এর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক বজায় রাখার ব্যাপারে দুই দেশের প্রতিনিধিগণ একমত হন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য