সৈয়দপুর পৌরসভা নির্বাচন ১৫ পৌর ওয়ার্ডে গণসংযোগ ভোটারের মন গলাতে মরিয়া কাউন্সিলর প্রার্থীরা


মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ

আগামী ১৬ জানুয়ারি সৈয়দপুর পৌরসভা নির্বাচন। হাতে রয়েছে মাত্র ৭ দিন। তাই সময় বেশী না থাকায় ভোটারদের সমর্থন পেতে মরিয়া হয়ে উঠেছেন প্রার্থীরা। তারা কর্মী সমর্থকদের নিয়ে ভোট চাইতে ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন একাধিকবার। বিরামহীনভাবে চালাচ্ছেন প্রচার প্রচারণা। 

করছেন সভা সমাবেশও। প্রচারণার বিভিন্ন কৌশলও অবলম্বন করছেন প্রার্থী ও কর্মীরা। করেছেন নির্বাচনী গণসংযোগ ও মিছিল। এতে কর্মী সমর্থকরা প্রার্থীর পক্ষে দিচ্ছেন বিভিন্ন শ্লোগান। আজ শুক্রবার সৈয়দপুর পৌর এলাকার ১৫টি ওয়ার্ডের পাড়া-মহল্লায় ঘুরে দেখা গেছে কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীদের এমন তৎপরতা। 

ওয়ার্ডের বর্তমান ওয়ার্ড কাউন্সিলররা তাদের ভুল ভ্রান্তির জন্য ক্ষমা চেয়ে অসমাপ্ত কাজ শেষ করতে পুনরায় নির্বাচিত করার জন্য ভোট ভিক্ষা চাইছেন। তবে অন্যান্য প্রার্থীরা বর্তমান কাউন্সিলরদের ব্যর্থতা ও অয়িমের কথা ভোটারদের কাছে তুলে ধরে এলাকার উন্নয়নে নিজ নিজ প্রতিকে ভোট চাইছেন। 

ফলে ১৫টি ওয়ার্ডের প্রতিটি পাড়া মহল্লায় চলছে নির্বাচনী হৈ-হুল্লোড়। নতুনদের পাশাপাশি বর্তমান ও সাবেক কাউন্সিলররাও এখন নির্বাচনী যুদ্ধে। প্রতিটি পাড়া-মহল্লায় চলছে জমজমাট নির্বাচনী প্রচারণা। দুপুরের পর মাইক প্রচার শুরু হয়ে চলে রাত ৮/৯টা পর্যন্ত। কিন্তু গণসংযোগ, খুলি বৈঠক চলে সকাল থেকে গভীর রাত পর্যন্ত। কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীদের কর্মী ও সমর্থকদের তৎপরতায় সাধারণ ভোটাররাও হাঁপিয়ে উঠেছেন। সব প্রার্থীকে হ্যাঁ বলতে বাধ্য হচ্ছেন তারা।

তবে পৌর এলাকার অনেক ওয়ার্ডের ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, তারা এলাকার উন্নয়নে সৎ ও যোগ্য এমন প্রার্থীকে তারা কাউন্সিলর বানাতে চান। এবার অনেক ওয়ার্ডে নতুন প্রার্থীদের মধ্যে কাউন্সিলর নির্বাচিত হতে পারেন। ১৫টি ওয়ার্ডের ভোটারদের সাথে কথা বলে এমন তথ্য জানা গেছে। ওয়ার্ডগুলো ঘুরে দেখা গেছে, নির্বাচনী প্রচারণায় বর্তমান কাউন্সিলরদের পাশাপাশি নতুন প্রার্থীরাও সমানতালে চালাচ্ছেন প্রচারণা। 

অনেক ওয়ার্ডে নতুন প্রার্থীদের প্রচারণা বেশ লক্ষণীয়। দিন যতই ঘনিয়ে আসছে কাউন্সিলর প্রার্থীদের প্রচার প্রচারণা ততই বাড়ছে। তারা ভোটারদের নিজ পক্ষে নিতে আত্মীয়দেরও কাজে লাগাচ্ছে। কারণ তাদের উদ্দেশ্যে যেভাবে হোক না কেন এবার নির্বাচনী যুদ্ধে জয়ী হতে হবে। এদিকে পৌরসভার সংরক্ষিত ৫টি ওয়ার্ডের নারী কাউন্সিলর প্রার্থীরাও জোরেশোরে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বর্তমান কাউন্সিলরদের পাশাপাশি অন্যান্য নতুন প্রার্থীরাও জয়ের আশা নিয়ে চালিয়ে যাচ্ছেন প্রচারণা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য