সৈয়দপুরে আশ্রয়ণ প্রকল্পের গৃহ নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করলেন নীলফামারী জেলা প্রশাসক


মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ
মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ভূমি ও গৃহহীন ৩৪ টি পরিবারকে দেয়া হবে নতুন বাড়ি। বর্তমানে ওইসব বাড়ির নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। বৈদ্যূতিক সংযোগ ও পানি সরবরাহের জন্য অগভীর নলকূপ স্থাপনের কাজ অবশিষ্ট রয়েছে। আগামী ২/৪ দিনের দিনের মধ্যে এ সব কাজ সম্পন্ন হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। 

এ লক্ষ্যে অব্যাহতভাবে চলছে নির্মাণ কাজ। আজ মঙ্গলবার  সকালে সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ী এলাকায় খাস জমিতে দৃষ্টিনন্দন নির্মাণাধীন  বাড়িগুলোর কাজের অগ্রগতি দেখতে পরিদর্শনে আসেন নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আজাহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নাহিদ হাসান, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো.মোখছেদুল মোমিন, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম, কামারপুকুর ইউনিয়ন চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমান, সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি আমিনুল হকসহ সংশ্লিষ্ট ইউনিয়নের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এরআগে জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী গত ১৩ নভেম্বর এ সব গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করেন। পরে গত ৯ ডিসেম্বর রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভূঞা বাড়ি নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায়  কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ী মৌজায় খাস জমিতে ৩৪ টি দৃষ্টিনন্দন বাড়ি নির্মাণ করা হচ্ছে। প্রতিটি সেমিপাকা বাড়ির জন্য সরকারিভাবে বরাদ্দ মিলেছে এক লাখ ৭১ হাজার টাকা। এর আয়তন ৩৯৪ বর্গফুট। দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর, একটি রান্নার কক্ষ, একটি টয়লেট, একটি টয়লেট ও ইউটিলিটি স্পেশ রয়েছে। 

গতকাল মঙ্গলবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রকল্পের বাড়ি নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। এখন ল্যাট্রিনের প্যান ও মেঝে ঢালাইয়ের কাজ চলছে। অব্যাহত রয়েছে কক্ষের রংয়ের কাজও। আর ২/১ দিনের মধ্যে বৈদ্যূাতিক সংযোগ ও প্রতিটি গৃহে একটি করে গভীর নলকূপ স্থাপন করলেই সকল প্রকার নির্মাণ কাজ শেষ হবে। সৈয়দপুর উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আগামী ২০ জানুয়ারি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন অসহায় পরিবার গুলোর জন্য নির্মিত আশ্রয়ণ -২ প্রকল্পের গৃহের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। ওইদিন নীলফামারী জেলা প্রশাসনের পক্ষ থেকে সুবিধাভোগী ভূমিহীন ও গৃহহীনদের মাঝে গৃহের চাবি  আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ