গাইবান্ধা পৌরসভা নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী লাছুর নির্বাচনী ইশতেহার ঘোষনা


ওবাইদুল ইসলাম, গাইবান্ধাঃ
 

গাইবান্ধা পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী চামুচ প্রতীকের অ্যাড. আহসানুল করিম লাছু মঙ্গলবার শহরের ডিবি রোডস্থ নিজ নির্বাচনী কার্যালয়ে এক প্রেস বিফ্রিংয়ে পৌরসভার উন্নয়নে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। 

প্রেস বিফ্রিংয়ে লিখিত ইশতেহারে তিনি উল্লেখ করেন, পৌর এলাকায় চলাচলকারী রিক্সা ও অটোরিক্সার টোল আদায় ও লাইসেন্স ফি হ্রাস, রিক্সা-অটোরিক্সা ও বাস টার্মিনাল থেকে প্রাপ্ত আয়ের একটা অংশ চালকদের মেধাবী সন্তানদের লেখাপড়ার জন্য বৃত্তি প্রদান, ব্যবসার ক্ষেত্রে চাঁদাবাজি বন্ধ ও উন্নত পরিবেশ নিশ্চিতকরণ, দুর্নীতি প্রতিরোধে পৌরসভার উন্নয়ন কর্মকা-ের হালনাগাদ তথ্য উপাত্ত  পৌর নাগরিকদের জানানোর ব্যবস্থা, দুস্থ, বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের ডাটাবেজ তৈরী করে প্রাপ্য সেবা ও ভাতা প্রদান নিশ্চিত করা, মসজিদ ভিত্তিক কল্যাণ তহবিল প্রতিষ্ঠা করে অসুস্থ দরিদ্র এতিমদের সহায়তা প্রদান, শিশু-কিশোরদের খেলাধুলার উন্নয়নে মাঠের ব্যবস্থা করা, পাঠাগার স্থাপন এবং ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে ঐতিহ্য ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহণ। 

এছাড়াও ইশতেহারে আরও বলা হয়, শিক্ষা-স্বাস্থ্যসেবার সুব্যবস্থা করা, বিদ্যুৎ, সুপীয় পানি সরবরাহ, বর্জ্য অপসারণে সুপরিকল্পিত উদ্যোগ গ্রহণ করা হবে। পৌর এলাকায় একাধিক কবরস্থান তৈরী, পৌর শ্মশানকে আধুনিকায়ন করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের উপর গুরুত্বারোপ করা। তদুপরি ইশতেহারে মাদকের ভয়াবহতা রোধে জনসচেতনতা সৃষ্টিসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে সমন্বিত কার্যক্রম গ্রহণ করা হবে।

মেয়র প্রার্থী অ্যাড. আহসানুল করিম লাছু তাঁর চামুচ প্রতীকে ভোট দিয়ে গাইবান্ধা পৌরসভাকে একটি উন্নত, কল্যাণমূলক, মানবিক এবং জনবান্ধব দুর্নীতিমুক্ত পৌরসভায় রূপান্তরিত করতে এই ১৬ দফা ইশতেহার মোতাবেক তাঁর প্রচেষ্টাকে সমর্থন জানাতে পৌরবাসীদের প্রতি আহবান জানান।

ইশতেহার ঘোষণাকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এটিএম মাহবুবুর রহমান, সেলিম চৌধুরী, খন্দকার জাহিদ হোসেন খোকন, জাহিদুল ইসলাম, অ্যাড. হুমায়ুন কবির, অ্যাড. আতাউর রহমান শাহানুর, জাকিউল ইসলাম, সৈয়দ নূরুল আলম জাহাঙ্গীর, কৃষিবিদ সাদেকুল ইসলাম গোলাপ, ফারুকুল ইসলাম মুক্তা, আব্দুল মালেক নাপু, মো. আমিনুল ইসলাম, মাসুদ হাসান লিচু, শামসুল আলম লিটন, মো. ফরহাদ হোসেন প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য