কিশোরগঞ্জে বই বিতরণ অনুষ্ঠিত


খাদেমুল মোরসালিন শাকীর, নীলফামারী প্রতিনিধিঃ

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের ১৭৬ টি ও মাধ্যমিক বিদ্যালয়ের ৬০ শিক্ষা প্রতিষ্ঠানে এক যোগে বই বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় সামাজিক দূরত্ব বজায় রেখে কিশোরীগঞ্জ বহুমূখী মডেল উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব বিশিষ্ট ঠিকাদার রশিদুল ইসলাম রশিদের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভার মাধ্যমে বই বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়। 

এ সময় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ টি এম নূরুল আমিন শাহ্,উপজেলা জাতীয় পার্টির আহবায়ক রেজাউল আলম স্বপন,মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম আযম ও সহকারী প্রধান শিক্ষক শহিদুল ইসলাম প্রমূখ। পরে দোয়া ও মুনাজাত শেষে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বই বিতরণের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম।

সকাল ১১টার সময় কিশোরগঞ্জ কেশবা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা সভার মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার। সেখানে মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মেধাবী মুখ আব্দুল বারী খোকনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন,উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শরিফা আখতার, ক্লাষ্টার অফিসার ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার সাখাওয়াত হোসেন ও প্রধান শিক্ষক সফিকুল ইসলাম প্রমূখ। পরে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম।

উপজেলা নির্বাহী অফিসার শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,সরকার মহামারী করোনার মাঝেও শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে শিক্ষার মান উন্নয়নে অগ্রনী ভূমিকা রেখেছে। তিনি বলেন,সকল শিক্ষার্থীকে বাসায় থেকে পড়ালেখা চালিয়ে যেতে হবে। কোন শিক্ষার্থীর বাসায় পড়ালেখা করতে সমস্যা হলে স্কুল শিক্ষককে ফোন করে পড়ালেখার কাজ সমাধান করে পড়ালেখা চালিয়ে যেতে হবে। অপ্রয়োজনে কোন শিক্ষার্থীকে বাহিরে না যেতে তিনি পরামর্শ দেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ