লালমনিরহাটে গভীর রাতে শীতবস্ত্র নিয়ে হাজির ডিসি


হাসানুজ্জামান হাসান, লালমনিরহাটঃ

উত্তরের জেলা লালমনিরহাটে শীতের তীব্রতা ক্রমান্বয়ে বাড়ছে। সকাল থেকে সূর্যের দেখা নেই। তীব্র শীতে কাহিল হয়ে পড়েছেন হতদরিদ্ররা।সেই মানুষদের কষ্ট লাঘব করতে মধ্যরাতে কম্বল নিয়ে তাদের কাছে যাচ্ছেন জেলা প্রশাসক (ডিসি)।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দিবাগত হঠাৎ কালীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকার ছিন্নমূল, বয়স্ক ও কর্মজীবী ঘুমন্ত শীতার্ত মানুষের গায়ে কম্বল গায়ে জড়িয়ে দেন জেলা প্রশাসক (ডিসি) আবু জাফর। এসময় সাথে ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রবিউল হাসান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ফেরদৌস আলম।

ডিসি বলেন, মূলত রাতের অন্ধকারে ছিন্নমূল মানুষের দেখা পাওয়া যায়। তাই প্রধানমন্ত্রী দেয়া কম্বল নিয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রকৃত দুস্থ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণের জন্য রাতের অন্ধকারে মানুষের পাশে দাঁড়াতে হয়েছে।

তিনি আরো বলেন, গত কয়েকদিন থেকেই মৃদু শৈত্যপ্রবাহ বইছে। রাতভর কুয়াশা বৃষ্টি। আর ভোর থেকে ঘনকুয়াশা বিরাজ করছে। উপজেলা কর্মকর্তা কিভাবে তথ্য নিয়ে রাতেই কম্বল নিয়ে রওনা হয়েছি। একটি করে ছিন্নমূল মানুষেরা খুশি হয়েছেন।

তিনি আরো বলেন, পর্যায়ক্রমে জেলার ছিন্নমূল মানুষদের পাশে দাঁড়ানো হবে। এই শীতে যেন কেউ কষ্ট না পায় সেদিকে জেলা প্রশাসনের লক্ষ্য রয়েছে। বিতরণকালে সাথে ছিলেন, সাথে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহঃ রাশেদুল হক প্রধানসহ গোড়ল ও চন্দ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্যরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য