নানা আয়োজনে ঠাকুরগাঁওয়ে পাক হানাদার মুক্ত দিবস পালিত


মেহেদী হাসান,ঠাকুরগাঁও প্রতিনিধি:
 

৩ ডিসেম্বর ঠাকুরগাঁও পাকিস্তানি হানাদার  মুক্ত দিবস । ১৯৭১ সালের এই দিন হানাদার মুক্ত হয় ঠাকুরগাঁও জেলা । মুক্ত দিবস উপলক্ষে  জেলায় বিভিন্ন সংগঠন বিভিন্ন কর্ম সূচি পালন করে । বৃহষ্পতিবার সকাল ১০টায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ঠাকুরগাঁও ইউনিট কমান্ডে আয়োজনে ও জেলা আওয়ামীলীগের সহযোগীতায় বিজয় শোভাযাত্র ও আলোচনা অনুষ্ঠিত হয় ।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ঠাকুরগাঁও জেলার সাবেক জেলা কমান্ডর  বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা বদরের সভাপতিত্বেউক্ত অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য,ঠাকুরগাঁও-১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন । এ সময় উপস্থিত ছিলে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম,পুলিশ সুপার মুনিরুজ্জামান (পি.পি এম সেবা) সহ জেলা আওয়ামীলীগ ও মুক্তিযোদ্ধা সংসদরে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

এছাড়া নানা কর্মসূচির মধ্য দিয়ে ঠাকুরগাঁও পাক হানাদার মুক্ত দিবস পালন করেছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ঠাকুরগাঁও । দিবসের প্রথম প্রহর রাত ১২.০১টায় অপরাজেয়'৭১এ শহিদ স্মরণে আলোক প্রজ্বলন, তোপধ্বনি ও শ্রদ্ধা নিবেদন করেন ।

সকাল ১০-৩০ মিনিটে উদীচী ঠাকুরগাঁও সংসদের সভাপতি সেতারা বেগমের সভাপতিত্বে দিবসটি উপলক্ষে ঠাকুরগাঁও সাধারণ পাঠাগার চত্বরে দিবসের উদ্বোধন করেন এবং ম্মাননা প্রদান করা হয়। পরে  মটর শোভাযাত্রার মাধ্যমে ভ্রাম্যমাণ সংস্কৃতিক অনুষ্ঠান, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করা হয় ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য