কুড়িগ্রাম সদরে ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত


রাশেদ কুড়িগ্রামঃ
 

কুড়িগ্রাম সদরে হারিয়ে যাওয়া গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩০ডিসেম্বর) বিকেলে কুড়িগ্রাম সদর উপজেলার হলোখানা ইউনিয়নের হেমেরকুটি (২নং ওয়ার্ড)  গ্রামের মাস্টারের হাটের পাশে বিজয়ের  মাস ও মুজিব শত বর্ষ উপলক্ষে ১২ বন্ধু সংগঠনের আয়োজনে এবং  বিশিষ্ট সমাজসেবক ও হলোখানা ইউনিয়নের ২ নং ওয়ার্ড এর (হেমেরকুুটি) মেম্বার পদপ্রার্থী মোঃ রফিকুল ইসলামের সার্বিক তত্ত্বাবধায়নে গ্রামীণ জনপদের হারিয়ে যাওয়া ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এবারের প্রতিযোগিতার প্রধান আকর্ষণ ছিলো ঘোড় সোয়ারী তাসলিমার ঘোড় দৌড় ও বিভিন্ন কলাকৌশল প্রদর্শন। এছাড়াও আকর্ষণ হিসেবে ছিল ৫ বছর বয়সের ফরহাদের ঘোড় দৌড়।  বয়স অনুসারে ৩টি বিভাগে ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ক-বিভাগে বিজয়ী হয় লেবু মিয়ার ঘোড়া, খ-বিভাগে নাছিরের ঘোড়া ও গ-বিভাগে নুরমিয়ার ঘোড়া বিজয়ী হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে শুভেচ্ছা পুরস্কার তুলে দেওয়া হয়। 

এসময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সাবেক জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ লোমান ও কুড়িগ্রাম ডায়াবেটিক হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা ও হলোখানা ইউপির চেয়ারম্যান প্রার্থী  মোঃ রেজাউল করিম রেজা সহ অনেকে।

এসময় এই ঘোড় দৌড় প্রতিযোগিতা দেখার জন্য আশেপাশের হাজার-হাজার নারী-পুরুষসহ নানা বয়সের মানুষ ভিড় করে। অনুষ্ঠানের আয়োজকরা জানান, যুব সমাজকে মাদক মুক্ত করা ও নতুন প্রজন্মের কাছে হারিয়ে যাওয়া এই ঐতিহ্যবাহি খেলাকে তুলে ধরার লক্ষ্যে এই প্রতিযোগিতা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য