তানবীর হোসেন আশরাফী'র ৩৬ বছরে পদার্পণ উপলক্ষে বাংলার চোখের শীতবস্ত্র ও খাদ্য বিতরণ


শরিফা বেগম শিউলী রংপুর প্রতিনিধিঃ

রংপুর নগরীতে বিশজন অন্ধ হাফেজসহ তিন শত পঞ্চাশ (৩৫০)টি মাদ্রাসা ছাত্র ও বিভিন্ন জায়গায় শীতার্ত মানুষকে শীতবস্ত্র সহায়তা দিয়েছে সামাজিক, সাংস্কৃতিক, সেচ্ছাসেবী ও ক্রীড়া সংগঠন 'বাংলার চোখ'। মঙ্গলবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় খাদিমুল কোর আন নুরানি মাদ্রাসা প্রাঙ্গণে ছাত্রদের মধ্যে শীতবস্ত্র প্রদান করা হয়। বাংলার চোখ'র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সংগঠক ও সমাজ উন্নয়নকর্মী তানবীর হোসেন আশরাফীর জন্মদিনকে ঘিরে এ উদ্যোগ নেয়া হয়। 

বিতরণ অনুষ্ঠানে বক্তব্যে তানবীর হোসেন আশরাফী বলেন, প্রত্যেকটা মানুষই পৃথিবীতে মানুষ হিসেবে আগমন করে। কিন্তু বয়স বাড়ার সাথে সাথে তাকে সত্যিকারের মানুষ হবার জন্য চেষ্টা ও যুদ্ধ করতে হয়। এ যুদ্ধ নিজেকে মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করার। পাশাপাশি মানুষের মাঝে বেঁচে থাকার। বাংলার চোখের মাধ্যমে সেই যুদ্ধটাই করা হচ্ছে। 

তিনি আরো বলেন, করোনা কালে মানুষ অনেক কষ্টে আছে। আয় রোজগার কমে যাওয়াতে অসহায়, দিনমজুর ও নিম্ন আয়ের পরিবারগুলোতে দারিদ্রতা, অস্বচ্ছলতা চেপে বসেছে। এসব মানুষের পাশে সহায়তা নিয়ে এখন দাঁড়ানোর সময়। শীতের সময় মাদ্রাসা ছাত্রদের কষ্ট বাড়ে। এজন্য সামর্থ্য অনুযায়ী বাংলার চোখের পক্ষে তাদের পাশে এগিয়ে এসেছে। সমাজের বৃত্তবানরা যার যার অবস্থান থেকে অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়াতে পারলে দেশে কষ্টে থাকা মানুষ থাকবে না। 

এসময় আরো উপস্থিত ছিলেন- মোখলেছুর রহমান মোখলেস, সাইফুলআলম পিটুল, জুয়েল, পাভেল চন্দ্র রায়, সভাপতি মটর সাইকেল পার্টস ব্যবসায়ী মালিক সমিতি, বাংলার চোখের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সিরাজুল ইসলাম ইরান, সদস্য ডাঃ সাহাবুল ইসলাম সাগর, মোঃ দুলাল মিয়া, মহানগর প্রতিনিধি মোঃ সুজন মিয়া, মাসুদ রায়হান লাম, আবু বক্কর সিদ্দিক, রংপুর সরকারি কলেজ সম্পাদক মিন্টু মিয়া, মেট্রোপলিটন তাজথাট থানা প্রতিনিধি আবুল কালাম আজাদ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলার চোখ'র মহানগর সম্পাদক মোঃ ওমর ফারুক।

এদিকে শীতবস্ত্র বিতরণ ছাড়াও মাদ্রাসা ছাত্র ও অন্যান্যদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। পরে বাংলার চোখ'র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফীর সুস্থতা, দীর্ঘায়ু ও সফলতা কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করেন  মাদ্রাসার মোহতামিম মোঃ সিহাব ইসলাম। এছাড়াও নগরীর সুমি কমিউনিটি সেন্টার, রয়েলিটি  মেগা মল, মটর সাইকেল পার্টস ব্যবসায়ী মালিক সমিতির কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে জন্মদিনের অন্যান্য আয়োজন সম্পন্ন করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য