পঞ্চগড়ে গ্রাম আদালত বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


মো. কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ

ইউনিয়ন পরিষদের হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটরদের গ্রাম আদালত কার্যক্রমে সম্পৃক্তকরণ শীর্ষক কর্মশালা সোমবার (৭ডিসেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্প ও জেলা প্রশাসন উক্ত কর্মশালার আয়োজন করে।

স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. আজাদ জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন।বিকল্প বিরোধ নিস্পত্তি হিসেবে গ্রাম আদালতের কার্যক্রম সক্রিয় ও গতিশীল করতে ইউনিয়ন পরিষদের হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটরদের গ্রাম আদালত কার্যক্রমে সম্পৃক্তকরণের লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়। গ্রাম আদালত কার্যক্রম পরিচালনার জন্য বিভিন্ন বিষয়ে অবহিত করা হয় ।

কর্মশালায় বলা হয়, জেলার ৪৩ ইউনিয়ন পরিষদে এই আদালতের কার্যক্রম চালু আছে। ২০১৭ সালে প্রতিষ্ঠার পর এ পর্যন্ত ১২২২০ মামলা দায়ের নিষ্পত্তি ১২০৮৬ ক্ষতিপূরণ আদায় ৪,৬০,৩৬,৭৩৯ টাকা গ্রাম আদালত কার্যক্রম পরিচালনার জন্য বিভিন্ন বিষয়ে অবহিত করা হয়। দিনব্যাপী কর্মশালায়  উপজেলা নির্বাহী অফিসার, ইউপি চেয়ারম্যান, ইউপি হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর অংশ নেয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য