ঠাকুরগাঁওয়ে বিজিবির রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ


মেহেদী হাসান ,ঠাকুরগাঁওঃ
 

ঠাকুরগাঁওয়ে বিজিবি’র ৯৫তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। শনিবার বিকেলে ৫০ বিজিবি’র রিক্রুট ট্রেনিং ব্যাটালিয়ন প্যারেড গ্রাউন্ডে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শুরুতেই নবীন সৈনিকদের শপথ গ্রহণ ও কুচকাওয়াজের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। 

ওই দিন ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল মুরাদ জামান প্যারেড গ্রাইন্ডে উপস্থিত হলে তাকে অভ্যর্থনা জানান ঠাকুরগাঁও ৫০ বিজিবি’র অধিনায়ক লে: কর্ণের মো: শহীদুল ইসলাম পিএসসি। এ সময় বিজিবি ঠাকুরগাঁও সেক্টরের উর্দ্ধতন কর্মকর্তা, স্থানীয় বেসামরিক প্রশাসন, পুলিশ কর্মকর্তা এবং গন্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। 

সকলেই সমাপনী অনুষ্ঠান ও কুচকাওয়াজ উপভোগ করেন। প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ প্যারেড পরিচালনা করেন দায়িত্বপ্রাপ্ত কমান্ডার ৯৫তম রিক্রুট ব্যাচের অফিসার ইনচার্জ মেজর মুজাহিদুল ইসলাম এবং প্যারেড এ্যাডজুটেন্টের দায়িত্ব পালন করেন সহকারী পরিচালক মোহাম্মদ রাজ মামুদ। 

৫০ বিজিবির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, এই কুচকাওয়াজ একযোগে বিজিবি’র ৭টি প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত থেকে কুচকাওয়াজ উপভোগ করেন এবং সকল রিক্রুটদের উদ্দেশ্যে বক্তব্য দেন। 

ওই দিন ঠাকুরগাঁওয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজের পরিদর্শন ও অভিবাদন গ্রহন করেন সেক্টর কমান্ডার কর্ণেল মুরাদ জামান। ৯৫তম রিক্রুট ব্যাচের মৌলিক প্রশিক্ষণ ১৪ জুন শুরু হয়। প্রশিক্ষণে মোট ৩১০ জন রিক্রুট ২৪ সপ্তাহের প্রশিক্ষণ সফলভাবে শেষ করে আনুষ্ঠানিক শপথ গ্রহণ ও সমাপনী কুচকাওয়াজের মাধ্যমে সৈনিক জীবনের সুচনা করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য