সৈয়দপুরে শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ


মিজানুর রহমান মিলন  সৈয়দপুরঃ

নীলফামারীর সৈয়দপুরে শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে ১৬টি হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।  সৈয়দপুর উপজেলা প্রশাসন, উপজেলা সমাজ সেবা কার্যালয় এবং নীলফামারী প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে ওইসব হুইল চেয়ার বিতরণ করা হয়। 

আজ সোমবার বিকেলে  উপজেলা পরিষদ চত্বরে প্রতিবন্ধী ব্যক্তিদের হাতে ওই হুইল চেয়ার হস্তান্তর করা হয়। বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন প্রতিবন্ধী ব্যক্তিদের হাতে ওই হুইল চেয়ার তুলে দেন। এ সময় সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, উপজেলা সমাজসেবা অফিসার হাওয়া খাতুন, নীলফামারী প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. শাহজাহান আলী প্রমূখ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে বোতলাগাড়ি ইউনিয়নের পোড়াহাট গুচ্ছগ্রামের বাসিন্দা রিক্সাচালক বিতরণ নুর উদ্দিন শারীরিক প্রতিবন্ধী পুত্র লিমনকে(১১)নিয়ে হুইল চেয়ার নিতে আসেন। তিনি জানান,তাঁর ছেলে লিমন জন্মগতভাবে শারীরিক প্রতিবন্ধী। চলাফেরা করতে পারে না। এতদিন তাকে কোলে পিঠে করে নিয়ে বেড়াতে হয়েছে। অর্থাভাবে ছেলের জন্য হুইল চেয়ার কিনতে পারেননি। 

এতে  আমার ছেলে হুইল চেয়ারের অভাবে অনেক কষ্ট ভোগ করেছে। এখন হুইল চেয়ারে সে নিজে চলাফেরা করতে পারবে। প্রতিবন্ধী ছেলেকে একটি নতুন হুইল চেয়ার দেওয়ায় সৈয়দপুর উপজেলা প্রশাসন, সমাজ সেবা কার্যালয় এবং নীলফামারী প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

নীলফামারী  প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. শাহজাহান আলী জানান, এবারে জেলার ছয়টি উপজেলায় ১৫৫টি হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য