কিশোরগঞ্জে ২ শ ২৫টি পরিবার পেল বকনা গরু


খাদেমুল মোরসালিন শাকীর, নীলফামারীঃ
 

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কিশোরগঞ্জ এপি’র আয়োজনে উপজেলার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে ২শ ২৫ পরিবারের মাঝে বকনা গরু বিতরণ করা হয়।

সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কিশোরগঞ্জ এপি’র ৫টি ইউনিয়নের ২শ ২৫জন সুবিধাভোগীর প্রত্যেক পরিবারকে একটি করে বকনা গরু দেয়ার লক্ষ্যে সপ্তাহব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কিশোরগঞ্জ এপি’র ব্যবস্থাপক পিকিং চাম্বু গং’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম। 

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা প্রাণীসম্পদ অফিসার মাহফুজুর রহমান,চাঁদখানা ইউপি চেয়ারম্যান হাফিজার রহমান হাপি,নীলফামারী এপির ক্লাষ্টার ব্যবস্থাপক স্বপন মন্ডল, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’র পোগ্রাম অফিসার আমজাদ হোসেন,মিন্টু বিশ্বাস,শ্যামল মন্ডল,সানজিদা আনছারী ও এমপি প্রতিনিধি রেজাউল আলম স্বপন প্রমূখ। 

সপ্তাহব্যাপী বিতরণ অনুষ্ঠানের প্রথম দিনে ৫০ পরিবারের বকনা গরু বিতরণ করা হয়। ২শ ৫০ পরিবারের মাঝে গরু বিতরণের ব্যয় ধরা হয়েছে ৬০ লক্ষ ৭৫ হাজার টাকা।

এ ব্যাপারে কিশোরগঞ্জ এপির ব্যবস্থাপক পিকিং চাম্বু গং বলেন,কিশোরগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নের ২শ ২৫ হত দরিদ্র পরিবারকে চিহ্নিত করে ভিডিসি সভাপতি ও সদস্যদের মাধ্যমে যাচাই বাছাই করে তালিকা প্রনয়ন করা হয়েছে। প্রথম পর্যায়ে ৫০ পরিবারকে গরু দেয়া হয়। বাকী পরিবারগুলোর মাঝে পর্যায়ক্রমে গরু দেয়া হবে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ