চলো স্বপ্ন ছুঁই এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ব্যতিক্রমী আয়োজন


শরিফা বেগম শিউলী, রংপুর প্রতিনিধিঃ
 

প্রতিনিয়ত স্বেচ্ছায় সমাজের কল্যাণে বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনার মাধ্যমে উত্তর বঙ্গের অন্যতম খ্যাতিনামা  প্রতিষ্ঠানে পরিণত হয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন "চলো স্বপ্ন ছুঁই "। ২০১৮ সালের ৮ ই ডিসেম্বর সমাজের ছিন্নমূল পথশিশুদের পাশাপাশি পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মলিন স্বপ্ন গুলোকে আলোকিত করার প্রত্যয়ে কিছু তরুণ তরুণীর হাত ধরে প্রতিষ্ঠা হয় " চলো স্বপ্ন ছুঁই"।

"চলো স্বপ্ন ছুঁই"এর প্রতিষ্ঠার ২ বছরপূর্তি এবং চলো স্বপ্ন ছুঁই এর সর্বকণিষ্ঠ সদস্য জান্নাতুল মাওয়া এর জন্মদিন  উপলক্ষে আজ রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অপরাজিত আলোর মিছিলের ৬৩ জন ছিন্নমূল শিশুদের সাথে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন  কেক কাটা ও দুপুরের খাবার পরিবেশন করে " চলো স্বপ্ন ছুঁই"। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

এ ব্যাপারে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহতাসিম আবশাদ জিসান বলেন," আমরা কাজ করি অসহায় মানুষদের নিয়ে। তাই অসহায় মানুষের মুখে একটু হাসি ফুটাতে পারলেই আমরা নিজেদের স্বার্থক মনে করি।আমরা চাইলে যাকজমক ভাবে পার্টি করে প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন করতে পারতাম কিন্তু তা না করে এই খুশি ছড়িয়ে দিয়েছি সমাজের অবহেলিত ছিন্নমূল পথশিশুদের মাঝে এতেই আমাদের আনন্দ।সকলের কাছে "চলো স্বপ্ন ছুঁই" এর উন্নতি কামনা করছি। "

সংগঠনটির সর্বকণিষ্ঠ সদস্য জান্নাতুল মাওয়া বলেন, "আমি অনেক বড় ভাইয়া আপুকে দেখি তারা ডিম ফাটায়, আটা ময়দা মেখে জন্মদিন পালন করে। কিন্তু জিসান ভাইয়াদের মতো কিছু ভাইয়া আছে যারা তাদের খুজে বের করে তাদের মুখেই হাসি ফুটানোর চেষ্টা করে যারা একদম অসহায়। আজকে তাই আমিও আসছি আমার জন্মদিনটাও এদের সাথেই উদযাপন করতে। ধন্যবাদ চলো স্বপ্ন ছুঁই কে আমাদের তাদের একজন করে নেয়ার জন্য।

উল্লেখ যে বাংলাদেশ এ করোনা পরিস্থিতির শুরু থেকে ব্যাপকভাবে কাজ করে আসছে "চলো স্বপ্ন ছুঁই"। জীবনের ঝুঁকি নিয়ে শহর জুড়ে জীবানু নাশক স্প্রে, সুরক্ষা মার্কিং,দেয়াল লিখন,মাস্ক ও হ্যান্ডওয়াস বিতরণ, স্যানেটারি ন্যাপকিন বিতরণ, মেডিকেল ক্যাম্পেইন ইত্যাদি কার্যক্রম এর পাশাপাশি করোনাকালে এখন পর্যন্ত ২৫০০ পরিবারের মাঝে ত্রাণ সহায়তা পৌছাতে পেরেছে " চলো স্বপ্ন ছুঁই "।

সেই সাথে কর্মহীন পরিবার গুলোকে আত্মনির্ভরশীল করতে সেলাই মেশিন, হাঁস-মুরগি, কবুতর ইত্যাদি প্রদান করছে তারা। সমাজের আর্থ সামাজিক উন্নয়নে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে যুব সমাজের এধরনের কার্যকরী উদ্যোগ দেশ ও সমাজের জন্য কার্যকর।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ