জুয়েলের হত্যাকারীদের শাস্তি দাবিতে গাইবান্ধায় ‘প্রতিবাদী সমাবেশ


রফিক গাইবান্ধাঃ
 

লালমনিরহাটের বুড়িমারীতে আবু ইউসুফ মো. শহীদুন্নবী জুয়েল-কে নির্মমভাবে পিটিয়ে হত্যা ও মরদেহ পুড়িয়ে ফেলার বিচার দাবিতে গাইবান্ধায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০৩ নভেম্বর) দুপুরে গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের আয়োজনে শহরের ডি.বি রোডে ১নং ট্রাফিক মোড় এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রতিবাদী সমাবেশে বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ এতে অংশ নেয়। 

এসময় সামাজিক সংগ্রাম পরিষদের আহ্বায়ক আমিনুল ইসলাম গোলাপের সভাপতিত্বে ও সদস্য সচিব জাহাঙ্গীর কবীর তনুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা সভাপতি আলমগীর কবীর বাদল, উদীচী গাইবান্ধার সাধারণ সম্পাদক মাহমুদুল গণি রিজন, জেলা জাসদ সভাপতি গোলাম  মারুফ  মনা, সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি, জাতীয় যুবজোট জেলা সভাপতি সুজন প্রসাদসহ অন্যরা।

 বক্তরা বলেন,সাম্প্রতিক সময়ে যে কারো বিরুদ্ধে ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে পিটিয়ে মেরে ফেলা হচ্ছে বাড়িঘর পুড়িয়ে দেওয়া হচ্ছে। লালমনিরহাটে ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে পরিকল্পিতভাবে জুয়েলকে পিটিয়ে হত্যা করে মরদেহ পুড়িয়ে ফেলার পর কুমিল্লায় একই অভিযোগে বাড়িঘরে আগুন দেওয়া হয়েছে। এইসব সন্ত্রাসী কার্যক্রম সরকারকেই বন্ধ করতে হবে। আইনের শাসন নিশ্চিতে সরকারকে সচেষ্ট হতে হবে।

বক্তারা আরোও বলেন, বিশ্ববিবেককে নাড়িয়ে দেয়া এই বর্বর পৈশাচিকতা মেনে নেয়া যায় না। বিশ্বমানবতা ও শান্তি বজায় রাখার স্বার্থে এই বর্বরোচিত হত্যাকা-ের তীব্র নিন্দা জানিয়ে তারা রাষ্ট্রের কাছে এ ঘটনায় জড়িতদের দ্রুত বিচার ও ফাঁসি দাবি করেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেলে লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন অবমাননার গুজব ছড়িয়ে আবু ইউসুফ মো. শহীদুন্নবী জুয়েল-কে নির্মমভাবে পিটিয়ে হত্যা ও মরদেহ পুড়িয়ে ফেলার ঘটনা ঘটে। নিহত জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রিপাড়ার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে। জুয়েল রংপুর জিলা স্কুল, কারমাইকেল কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি এ্যান্ড ইনফরমেশন সায়েন্স বিভাগের সাবেক ছাত্র এবং রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য