ডিমলায় ভূমিহীন ও গৃহহীনদের বাসগৃহ নির্মানে খাসজমি পরিদর্শন করেন -ইউএনও


জাহাঙ্গীর রেজা, নীলফামারীঃ

আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার শ্লোগানকে সামনে রেখে মঙ্গলবার (১০-নভেম্বর) নীলফামারীর ডিমলা উপজেলা খালিশা চাপানি ইউনিয়নের বাইশপুকুর গ্রামে ‌‌‌‌‌"ক" শ্রেণিভূক্ত ১০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য বরাদ্দকৃত বাসগৃহ নির্মানের জন্য সরকারি খাসজমি নির্ধারনে সরেজমিনে পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রাণী রায়।

এসময় উপস্থিত ছিলেন, খালিশা চাপানী ইউপি চেয়ারম্যান  আতাউর রহমান সরকার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের সার্ভেয়ার মোঃ কামরুল ইসলাম সহ উপকারভোগীরা। চেয়ারম্যান আতাউর রহমান সরকার বলেন, এই ইউনিয়নের গৃহহীনরা যে বাসগৃহ পাবে তা হল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশত বর্ষ উপলক্ষে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা’র উপহার।  

উল্লেখ্য, মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ “ক” শ্রেণির পরিবার পুনর্বাসনের লক্ষ্যে পরিবার প্রতি ০২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক ১ লক্ষ ৭১ হাজার টাকায় নির্মিতব্য দুই কক্ষ বিশিষ্ট (রান্নাঘর, সংযুক্ত টয়লেট ও ইউটিলিটি স্পেসসহ) ঘর দেয়া হবে। সুষ্ঠুভাবে এ কাজ বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চেয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য