সৈয়দপুরে আগুনে তিনটি পরিবারের সর্বস্ব পুড়ে ছাঁই


মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

নীলফামারীর সৈয়দপুরে অগ্নিকান্ডে তিনটি পরিবারের সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে গেছে। গতকাল শুক্রবার রাত সাড়ে ৭ টায় খাতামধুপুর ইউনিয়নের মুশরুত ধুলিয়া নয়াপাড়ায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। এতে ক্ষতিগ্রস্থ ৩  পরিবারের ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি করা হয়েছে। 

বর্তমানে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো খোলা আকাশের নিচে বসবাস করছেন। খাতামধুপুর ইউপি চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরী জানান, ঘটনার দিন গত শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে মুশরত ধুলিয়া নয়াপাড়ার এলাকার ফটিক চন্দ্রের রাতে আকস্মিক আগুনের ঘটনা ঘটে। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা পাশে থাকা তাঁর দুই ছেলে বিশু চন্দ্র এবং বিপুল চন্দ্রের বাড়িঘরেও ছড়িয়ে পড়ে। 

অগ্নিকান্ডে ফটিক চন্দ্র, বিশু চন্দ্র ও বিপুল চন্দ্রের ৭টি টিন  ও ৪টি খড়ের ঘর, নগদ অর্থ, স্বর্ণালংকার, আসবাবপত্র, তৈজসপত্র, মূল্যবান কাপড়চোপড়, ধান, চালসহ সংসারের সবকিছুই পুড়ে যায়। খবর পেয়ে রংপুরের তারাগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছলে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগে  পরিবারগুলোর সবকিছু পুড়ে ছাঁই যায়। 

আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা পরণের কাপড় ছাড়া আর কোন কিছু রক্ষা করতে পারেননি। বৈদ্যূতিক সট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এদিকে, আগুনের ক্ষতিগ্রস্থ পরিবারগুলো মাঝে সৈয়দপুর উপজেলা প্রসাশনের পক্ষ  কম্বল ও শুকনা খাওয়া বিতরণ করা হয়েছে। 

এছাড়াও খাতামধুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরী তাঁর ব্যক্তিগত উদ্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা দিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য