নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্দ্ধগতির প্রতিবাদে পঞ্চগড়ে জাগপা’র মানববন্ধন


মো. কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ 

নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্দ্ধগতির প্রতিবাদে পঞ্চগড়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলা জাগপা। গতকাল রোববার দুপুরে জেলা শহরের সিনেমা রোডে পঞ্চগড় প্রেসক্লাবের সামনে তারা ওই মানববন্ধন কর্মসূচি পালন করে। 

এ সময় বক্তব্য দেন জেলা জাগপা’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনসার আলী, শাহরিয়ার রহমান বিপ্লব, কামাল হোসেন, আব্দুল খালেক, হাবিবুর রহমান হাবিব, পরিমল মোদক, মোবাশ্বের রাশেদিন, আনারুল ইসলাম, সেলিম হোসেন, মকসেদ আলী, বাবুল হোসেন, সুজন, আনু, কামরুজ্জামান কুয়েত, রাজু, নাজমুল, আসাদুল প্রমূখ।

বক্তারা বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্দ্ধগতির কারণে পেশাজীবী মানুষের বিশেষ করে শ্রমিক শ্রেণি যে করুণ অবস্থায় চলছে তাতে পরিবার নিয়ে ভর্তা-ভাত খেতেই হিমশিম খাচ্ছে। অন্যান্য পণ্য ক্রয় করা তাদের পক্ষে অসম্ভব হয়ে দাড়িয়েছে। 

কৃষক তার কৃষি পণ্যের উৎপাদন খরচও উঠাতে পারছে না। এতে করে কৃষকের অবস্থাও কাহিল। বিশ্বব্যাপী করোনা মাহমারীর এই দূর্যোগের মধ্যেও আমাদের দেশের কিছু মানুষের সিন্ডিকেটের দ্বারা বাজার নিয়ন্ত্রিত হচ্ছে এবং ইচ্ছেমত পণ্যের মূল্য বৃদ্ধি করে আমজনতাকে যাতাকলে পিষে মারছে। তাদের প্রতিহত করতে হবে। চাল-ডাল-তেল, আলু, পেয়াজ, মরিচসহ সকল কৃষি পণ্যের দাম কমাতে হবে এবং সিন্ডিকেটের কালো হাত ভেঙ্গে দিতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য