অগ্রগামী সামাজিক উন্নয়ন ও স্বেচ্ছাসেবী সংগঠনের বিনামুল্যে ব্লাড গ্রুপিং ও ঔষধপত্র বিতরণ


ওবাইদুল ইসলাম গাইবান্ধাঃ

সাদুল্লাপুর উপজেলার জামালপুর ইউনিয়নের বড় জামালপুর (কুটিপাড়া) অগ্রগামী সামাজিক উন্নয়ন ও স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে বিনামুল্যে ব্লাড গ্রুপিং, ডায়বেটিস নির্ণয়, মাস্ক ও ঔষধপত্র বিতরণ করা হয়েছে। সোমবার সকালে বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন জাতীয় শ্রমিকলীগ জামালপুর ইউনিয়ন শাখার সভাপতি জাহিদ হাসান মন্ডল কাওছার।

 বিশ্বজুড়ে করোনার আতঙ্কে মানুষ কর্মহীন হয়ে পড়ায় অর্থনৈতিক সঙ্কট দেখা দিয়েছে আবার শীতের প্রাদূর্ভাবে সর্দি, কাশি, জ্বর, মাথা ব্যথাসহ বিভিন্ন রোগ দেখা যাচ্ছে। এইসব রোগ করোনা ভাইরাসের সাধারন লক্ষণ হওয়ায় এবং অর্থাভাবে ডাক্তারের নিকট না গিয়ে  রোগীরা চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে। 

ঠিক সেই সময়ে জামালপুর ইউনিয়নের এক ঝাঁক তরুণ যুবক তাদের নিজস্ব অর্থায়নে গ্রামের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। রংপুরের মেডিসিন বিশেষজ্ঞ, চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা গ্রামের অসহায় মানুষের বিনামুল্যে চিকিৎসার ব্যবস্থা করে সহযোগীতার হাত বাড়িয়েছে। 

সংগঠনের সভাপতি রওশন আসিফ - বলেন- গ্রামের কর্মহীন অসহায় মানুষের কথা চিন্তা করে আজকের এই বিনামুল্যে ব্লাড গ্রুপিং ও ঔষধপত্র বিতরণ ক্যাম্প করা হয়েছে। এই মহৎ কাজে বিত্তবানদের সহযোগীতা পেলে বৃহত্তর পরিসরে মানুষের পাশে দাঁড়াতে পারতেন বলে মনে করেন এই তরুণরা।

এসময় উপস্থিত ছিলেন- প্রতিষ্ঠাতা পরিচালক গোলাম মোস্তফা, ইয়ং স্টারস ক্লাবের সভাপতি রেজওয়ান আসিক, সহ-সভাপতি মোজাহিদ সরকার, সাধারন সম্পাদক ইমরান মিয়া, কোষাধ্যক্ষ মাসুদ রানা, সদস্য সাকিব আল হাসান, ইউপি সদস্য শাহলম সাজু প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য