দিনাজপুর জেলা আইনজীবী সমিতির ১ম সাধারণ সভা অনুষ্ঠিত


চৌধুরী নুপুর নাহার তাজ দিনাজপুরঃ

দিনাজপুর জেলা আইনজীবী সমিতি সারাদেশে মডেল বার সমিতি হিসেবে অচিরেই স্বীকৃতি লাভ করবে। এখান থেকে সকল প্রকার অনিয়ম দুর্নীতি চিরতরে নির্মুল করা হবে। আইনজীবীদের স্বার্থ সংরক্ষণে যা যা করণীয় সবকিছুই সঠিকভাবে করা হবে। নতুন ও নির্ভূলভাবে ডাইরেক্টরি প্রনয়ন ও প্রকাশ করার মধ্য দিয়ে আইনজীবীদের পেশাগত মর্যাদা বৃদ্ধির চেষ্টা করা হবে। 

সর্বপরি সমিতির আয়-ব্যয় সঠিকভাবে নিরূপন করা হবে। আইনজীবীদের কল্যাণে সভায় সিদ্ধান্ত নিয়ে নতুন আয়ের উৎস সৃষ্টি করার প্রচেষ্টা চালানো হবে। সমিতির উন্নয়ন কার্যক্রম অব্যাহত রেখে আমাদের নিজস্ব অর্থায়নে এবং সরকারি-বেসরকারি ফান্ড বা অনুদান পাওয়া সাপেক্ষে পরিকল্পনা ও সকলের মতামতের আলোকে আইনজীবী সমিতির উন্নয়ন কার্যক্রম আরো জোরালো করা হবে। 

এ ক্ষেত্রে সকল আইনজীবীদের সহযোগিতা একান্ত প্রয়োজন। ৭ অক্টোবর বুধবার দিনাজপুর আইনজীবী সমিতি ভবনে নবনির্বাচিত কমিটির ১ম সাধারণ সভায় সাধারণ সম্পাদকের বক্তব্যে হাজী মোঃ সাইফুল ইসলাম এ্যাডভোকেট উপরোক্ত কথাগুলো বলেন। 

আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি এ্যাড. মাজহারুল ইসলাম সরকারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নবনির্বাচিত কমিটির অন্যান্য সদস্যবৃন্দ। সভায় ১৪টি আলোচ্য সূচির উপর বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

আলোচ্য সূচির মধ্যে ছিল, অবশিষ্ট মেয়াদের জন্য সম্ভাব্য বাজেট উপস্থাপন ও সিদ্ধান্ত গ্রহণ, নবনির্মিত বহুতল ভবনের আয় ও ব্যয় বিষয়ে তদন্ত কমিটি গঠন, অবৈধ বরাদ্দ বাতিল পূর্বক নীতিমালার ভিত্তিতে ও সিনিয়রিটি ভিত্তিতে নতুন ভবনের ব্যক্তিগত চেম্বার, 

সিট ও ড্রয়ার বরাদ্দ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত, সমিতির যায়গায় অবস্থিত অবৈধ স্থাপনা, বারের ভাড়াটিয়াগণের বকেয়া পরিশোধ, খেলাপি ভাড়াটিয়া বাতিল করে নতুন বরাদ্দ দেয়ার বিষয়ে তদন্ত কমিটি গঠন, বিগত সময়ে জামিননামা, ওকালতনামা, হাজিরার ডেমী, ফিলিস্তি সংখ্যা ও আয়-ব্যয় তদন্ত কমিটি গঠনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য