পঞ্চগড়ে তৃতীয় চায়ের বাজার স্থাপন করা হবে - চেয়ারম্যান মেজর জেনারেল জহিরুল ইসলাম

মোঃ কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ 

পঞ্চগড়ে দেশের তৃতীয় চায়ের নিলাম বাজার স্থাপনের আশ্বাস দিয়েছেন চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল জহিরুল ইসলাম।মঙ্গলবার সকালে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চা চাষী ও কারখানা মালিকসহ সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ আশ্বাস দেন।বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড়ের আয়োজনে সভায় চা বোর্ডের চেয়ারম্যান বলেন, 'সমতলের চা উৎপাদনে মডেল পঞ্চগড়। 

তাই পঞ্চগড়ের চা শিল্পকে আরও এগিয়ে নিতে আমরা কাজ করে যাচ্ছি। তবে উৎপাদিত চায়ের মান ভাল করার বিষয়ে এখন নজর দিতে হবে। ভাল মানের চা পেতে হলে চা বোর্ডের উদ্ভাবিত বিটি ভেরাইটির চা রোপণ করতে হবে। করোনাকালে ক্ষতিগ্রস্ত চা চাষী ও কারখানা মালিকদের প্রণোদনার জন্য আমরা বাংলাদেশ ব্যাংকের সঙ্গে যোগাযোগ করে ইতিবাচক সাড়া পেয়েছি।

এ সময় চোরাই পথে অবৈধ ভাবে চা বিক্রি ও কাঁচা চা পাতার ন্যায্যমূল্য নিশ্চিত করতে প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি। সভায় অন্যদের মধ্যে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, 

অতিরিক্ত জেলা প্রশাসক আজাদ জাহান, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, চা বোর্ড পঞ্চগড়ের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ শামীম আল মামুনসহ চা চাষী ও কারখানা মালিকরা উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য