পূবালী স্কাউটস বিজ্ঞান ক্লাবের উদ্যোগে কর্মজীবি কিশোর ও বয়স্ক শিক্ষা দান কার্যক্রমের উদ্বোধন


মিজানুর রহমান মিলন, স্টাফ রিপোর্টারঃ
 

নীলফামারীর সৈয়দপুরে পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাব  কর্মজীবি কিশোর ও বয়স্কদের শিক্ষা দান কার্যক্রম শুরু করেছে। শহরের নতুন বাবুপাড়ায় সংগঠনের স্থায়ী কার্যালয়ে গতকাল শনিবার রাতে ওই কার্যক্রমের উদ্বোধন করা হয়। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।এতে বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন ও পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল খালেক সাবু।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের সভাপতি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও  সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা মো. নজরুল ইসলাম বুলবুল।

এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য বলেন মো. আব্দুর রাজ্জাক খান খাজা, পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের সহ-সভাপতি মো. সাইফুল ইসলাম পলাশ,  সাবেক সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর মো. এরশাদ হোসেন পাপ্পু ও কর্মজীবী কিশোর ও বয়স্ক শিক্ষা দান কেন্দ্রের শিক্ষক মো. শাহনেওয়াজ ইসলাম শুভ প্রমূখ।  অনুষ্ঠানটি উপস্থপনা করেন কর্মজীবী কিশোর ও বয়স্ক শিক্ষাদানের শিক্ষক মো. সাইফুল আলম নীরু। উল্লেখ্য, শিক্ষা,সংস্কৃতি, সমাজসেবা ,খেলাধুলা,

বিজ্ঞান ও উন্নয়ন শ্লোগানকে সামনে রেখে যাত্রা করে পূবালী ক্লাব। বর্তমানে পূবালী স্কাউট বিজ্ঞান ক্লাব, পূবালী স্কাউটস্ মহামুক্ত দল, পূবালী স্কাউটস পাঠাগার, পূবালী যুব উন্নয়ন ক্লাব, পূবালী স্কুল, পূবালী সমবায় সমিতি,পূবালী বহুমুখী সমাজ কল্যাণ ক্লাব, পূবালী ক্রীড়া ক্লাব এবং পূবালী সাংস্কৃতিক ক্লাব ও পূবালী রক্ত/অঙ্গ দান ক্লাব নামের  ১০টি অঙ্গসংগঠন নিয়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে পূবালী ক্লাবটি। 

ক্লাবটি তাঁর সহযোগী অঙ্গসংগঠনের সদস্যদের সমন্বয়ে স্কাউটিং ছাড়াও বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় এবারে কর্মজীবী কিশোর ও বয়স্ক শিক্ষা দান কার্যক্রম শুরু করে সংগঠনটি। 

এ শিক্ষা দান কেন্দ্রে ৫০ জন কর্মজীবী কিশোর ও বয়স্ক মানুষকে পাঠদান করা হচ্ছে। আর এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত তিনজন শিক্ষার্থী  মো. শাহনেওয়াজ ইসলাম শুভ, মো. সাইফুল আলম নীরু এবং ওয়াসিম ফিরোজ খান স্বেচ্ছায় পাঠদান করাচ্ছেন বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য