শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে বুড়িমারী স্থল বন্দর পাঁচ দিনের বন্ধ


হাসানুজ্জামান হাসান, লালমনিরহাটঃ

শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে আমদানি- রপ্তানি বাণিজ্য ৫ দিন বন্ধ থাকবে। তবে ইমিগ্রেশন সংক্রান্ত অন্যান্য কার্যক্রম স্বাভাবিক থাকবে।

বিষয়টি নিশ্চিত করেন বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল।

স্থলবন্দর সুত্রে জানাগেছে, ভারতের চ্যাংরাবান্ধা বর্ডারের ব্যবসায়ীরা বাংলাদেশের ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেন। সিদ্ধান্তে আগামী শনিবার ২৪ অক্টোবর থেকে ২৮ অক্টোবর বুধবার পর্যন্ত বুড়িমারী বন্দর দিয়ে আমদানি- রপ্তানিসংক্রান্ত সকল কার্যক্রম বন্ধ থাকবে। আগামী বৃহস্পতিবার, ২৯ অক্টোবর থেকে যথারীতি শুরু হবে বন্দরের কার্যক্রম।

এদিকে ভারতীয় চ্যাংরাবান্ধা স্থলবন্দর এক্সপোটার অ্যাসোসিয়েশন, সি.অ্যান্ড.এফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও চ্যাংরাবান্ধা ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের যৌথ সভার সিদ্ধান্ত অনুযায়ী  বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রপ্তানিসহ সকল কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়ে একটি চিঠি দিয়েছে। এর প্রেক্ষিতে ওই সময়ে আমদানি- রপ্তানিসহ সকল কার্যক্রম বন্ধ থাকবে।

বুড়িমারী স্থল বন্দরের অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত বলেন, ভারতের সবচেয়ে বড় দুর্গা উৎসব তাই প্রতি বছরের ন্যায় এ বছরও ৫ দিন বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।

বুড়িমারী স্থলবন্দরে ইমিগ্রেশন পুলিশের এসআই আনোয়ার হোসেন বলেন, বুড়িমারী স্থল বন্দর পাঁচ দিন বন্ধ থাকলেও ইমিগ্রেশন এর কার্যক্রম অব্যাহত থাকবে।

বুড়িমারী স্থল বন্দরের সহকারী কমিশনার(এসি) সোমেন কান্তি চাকমা বলেন, দুই দেশের আমদানী-রপ্তানী কারক ব্যবসায়ীদের সাথে আলোচনায় সিদ্ধান্তে শারদীয় দুর্গাপূজা উৎসবে বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি পাঁচ দিন বন্ধ থাকবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য