পঞ্চগড়ে মুজিবর্বষ উপলক্ষে করোনাকালীন স্বাস্থ্যসেবা অনুষ্ঠানে-ডিসি ড. সাবিনা ইয়াসমিন


মো. কামরুল ইসলাম কামু পঞ্চগড় প্রতিনিধিঃ
 

পঞ্চগড়ের জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন বলেছেন‘ র্ধম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণীর মানুষের স্বপ্ন নিয়ে বেঁচে থাকার অধিকার রয়েছে। বঙ্গবন্ধু সেই স্বপ্ন দেখিয়ে গেছেন। তার স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আমাদের এগিয়ে যেতে হবে।’ অধিকার রয়েছে শিক্ষার ‘ তাই সকল ধর্মের মানুষকে সুশিক্ষায় শিক্ষিত হওয়ার বিকল্প নাই’। 

জেলা প্রশাসক ড . সাবিনা ইয়াসমিন বৃহষ্পতিবার দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার বালাভীর আদিবাসী আশ্রয়ণ প্রকল্পে এলাকায় অনুষ্ঠিত করোনকালীন স্বাস্থ্য বিষয়ক উদ্বুদ্ধকরণ অনুষ্ঠানে এ কথা বলেছেন। মুজিব র্বষ উপলক্ষে জেলা প্রশাসন ও সিভিল সার্জন পঞ্চগড় এর আয়োজনে ওই ভ্রাম্যমান স্বাস্থ্য সেবা অনুষ্ঠানের আয়োজন করা হয়। তিনি বলেন ‘ মানুষ স্বপ্ন নিয়ে বেছে থাকে ‘ থাকতে হবে’। 

ড. সাবিনা ইয়াসমিন বলেন ‘স্বাস্থ্য সুরক্ষায় সাস্থ্যের প্রতি যত্নবান হতে হবে’। আমরা আপনাদের চিকিৎসা দিবো‘ যদি আপনাদের স্বাস্থ্যগত সমস্যা হয় ‘ সেটা আমরা কমপক্ষে নির্ণয়ের ব্যবস্থা করে দিবো’। এটা সবার জন্য চিকিৎসার প্রাথমিক ধাপ। আপনারা এ সৃুযোগ কাজে লাগাবেন’। সব মানুষের মেধা বিকাশ হলে সমাজ এগিয়ে যাবে।

জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  জনপ্রশাসন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো. লাইছুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানের পর তিনি বালাভীর আশ্রয়ণ প্রকল্প পরিদর্শণ করেন এবং আধিবাসীদের সাথে কথা বলেন।

এসময় আরো উপস্থিত ছিলেন বোদা উপজেলা নির্বাহী অফিসার মো. সোরঅইমান আলী, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার ডা. এসআই এম রাজিউল করিম,বোদা থানার অফিসারইনচার্জ(ওসি) মো. আশরাফ আলী।

এসময় চিকিৎসা সেবা করেন ‘ ডা. দিলিপ চন্দ্র পাল মেডিকেল অফিসার বোদা হাসপাতাল,ডা. তোফায়েল আহমেদ মেডিকেল অফিসার সদর আধুনিক হাসপাতাল পঞ্চগড়, ডা. মাহফুজা তানহা মেডিকেল অফিসার সদর আধুনিক হাসপাতাল,পঞ্চগড়,ডা. মো. আরিফুজ্জামান (ডিএমএফ) বোদা, বিকে দাস(ফার্মাসিট) সদর পঞ্চগড়।অনুষ্ঠানে শতাধিক নর-নারী চিকিৎসা গ্রহন করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য