দিনাজপুরের খানসামায় পুকুরে বিষ দিয়ে ৫ লাখ টাকার মাছ নিধন


চৌধুরী নুপুর নাহার তাজ, দিনাজপুরঃ 

দিনাজপুরের খানসামায় চলমান করোনা পরিস্থিতির মধ্যেও রাতের আধাঁরে পুকুরে বিষ প্রয়োগে বিভিন্ন প্রজাতির প্রায় ৫ লক্ষ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা।

ঘটনাটি ঘটেছে গত বুধবার দিবাগত রাতে উপজেলার খামারপাড়া ইউনিয়নের জুগীরঘোপা গ্রামে। এতে পুকুরের মালিক ইউনুস আলী পুকুর চুক্তি বাবদ ১ লাখ ৩০ হাজার টাকা ও বিভিন্ন প্রজাতির প্রায় ৫ লাখ টাকার মাছ মারা গেছে।

ক্ষতিগ্রস্ত পুকুরের মালিক ইউনুস আলী বলেন, আমি পেশায় একজন জেলে ও মাছ ব্যবসায়ী। আমার নিজস্ব কোন পুকুর ও জমি নেই। গত ৩০ বছর ধরে বাড়ির পাশে ৩ একর জমি বাৎসারিক হারে চুক্তি নিয়ে মাছ চাষ ও বছরে একবার ধান চাষ করি। যা দিয়ে আমি আমার সংসার চালাতাম। 

এবছরও ১ লাখ ৩০ হাজার টাকা দিয়ে জমি চুক্তি নিয়ে এনজিও থেকে ঋণ গ্রহন করে ও বাকিতে বিভিন্ন প্রজাতির কয়েক লক্ষ টাকার মাছের পোনা ছাড়া হয়। যা বর্তমানে বিক্রির উপযোগী হয়েছিল। রাতের আধারে কে বা কাহারা আমার একমাত্র সহায় সম্বল মাছ গুলো বিষ দিয়ে মেরে ফেলেছে। বর্তমানে আমি নিঃস্ব হয়ে পড়েছি।

খানসামা থানার অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেন জানান, এ বিষয়ে কোন লিখিত অভিযোগ পাই নি। অভিযোগ পেলে তদন্তকরে এর সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য