সমজাকল্যাণ মন্ত্রীর সহযোগীতায় মায়ের কোল ফিরে পেল সেই নবজাতক


হাসানুজ্জামান হাসান,লালমনিরহাটঃ
  

অভাবের তাড়নায় ২০ হাজার টাকার বিনিময়ে নিজের সন্তানকে দত্তক দিয়েছিলেন হাসিনা বেগম। অতঃপর বুদ্ধি প্রতিবন্ধী সেই মায়ের পাশে এসে দাঁড়ান সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে দত্তক দেওয়া ওই নবজাতককে ফিরিয়ে দেওয়া হয় তার মায়ের কোলে। শুক্রবার রাতে কুড়িগ্রামের রাজারহাট উপজেলা থেকে দত্তক দেওয়া নবজাতককে উদ্ধার করেন আদিতমারী থানা পুলিশ।

পরে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ ও জেলা প্রশাসক আবু জাফরের নির্দেশে উপজেলার সারপুকুর ইউনিয়নের তালুক হরিদাস গ্রামে বুদ্ধি প্রতিবন্ধী মা হাসিনা বেগমের কোলে নবজাতককে ফিরিয়ে দেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মনসুর উদ্দিন।

এসময় আদিতমারী থানার অফিসার ইনচার্জ ওসি সাইফুল ইসলাম, সারপুকুর ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল ইসলাম প্রধান উপস্থিত ছিলেন।

আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন বলেন, সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেমের পক্ষ থেকে অভাবের তাড়নায় দত্তক দেওয়া বুদ্ধি প্রতিবন্ধী হাসিনা বেগমকে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়েছে।  

তিনি আরও বলেন, জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় আর্থিক সহযোগিতা, প্রতিবন্ধী ভাতা ও সরকারি বাসগৃহের ব্যবস্থা করে দেওয়া হচ্ছে।

উল্লেখ্য,গত মঙ্গলবার সকালে হাসিনা বেগম একটি ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দেন। অভাবের মাঝে সন্তানকে প্রতিপালনের চিন্তায় পড়েন হাসিনা। পরে ২০ হাজার টাকার বিনিময়ে সন্তানকে বিক্রি করে দেন রাজাহাটের এক দম্পত্তির হাতে। পরে নবজাতক বিক্রির টাকায় ঋণের ১০ হাজার পরিশোধ করেন হাসিনা বেগম।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য