ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন


মেহেদী হাসান,ঠাকুরগাঁওঃ
 

“মুজিববর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র”  এ প্রতিপাদ কে সামনে রেখে  ঠাকুরগাঁওয়ে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন করা হয়েছে। শনিবার দিবসটি পালনে পুলিশ সুপার কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে জেলা পরিষদ অডিটরিয়াম (বিডি হল) এ গিয়ে শেষ হয়।

সেখানে পায়রা ও বেলুন উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে’র কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন। পরে সেখানে কমিউনিটি পুলিশিং ফোরাম ঠাকুরগাঁওয়ের আয়োজনে কেক কাটা, বেলুন উড়ানো ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 সভায় ইএসিডও’র নির্বাহী পরিচালক ও জেলা কমিউনিটি পুলিশিংয়ের আহবায়ক ড. মুহম্মদ শহীদ উজ জামানের সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, বিশেষ অতিথি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কামরুন নাহার, ৫০ বিজিবির সেক্টর কমান্ডার লে. ক. শহীদুল ইসলাম, 

জেলা আ’লীগের সভাপতি মুহ: সাদেক কুরাইশী, ঠাকুরগাঁও ইন সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (পুলিশ সুপার) নাছির উদ্দিন জুবায়ের, জেলা আ’লীগের সাধারন সম্পাদক দীপক কুমার রায়, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল, মুখ্য আলোচক ঠাকুরগাঁও পুলিশ সুপার ও জেলা কমিউনিটি পুলিশিংয়ের প্রধান সমন্বয়ক মোহা: মনিরুজ্জামান (পিপিএম-সেবা), 

ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, আলোচক বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মনতোষ কুমার দে, পীরগঞ্জ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব রেজওয়ানুল হক বিপ্লব প্রমুখ।

এ সময় সদর থানার অফিসার ইনচার্জ তানভিরুল ইসলামের রক্ত দানের মাধ্যমে দিনব্যাপী রক্তদান কর্মসূচী পালন করা হয়। পরে বিকেলে পুলিশ লাইন মাঠে প্রীতি ফুটবল ম্যাচ শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য