ঠাকুরগাঁওয়ে নদী খননের সময় কষ্টি পাথর উদ্ধার

মেহেদী হাসান, ঠাকুরগাঁওঃ
ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানাধীন ঢোলার হাট ইউনিয়নের বড়দেশ্বরী বাজার সংলগ্ন টাংগন নদীর খনন করার সময় প্রায় ৫ কেজি ওজনের একটি কষ্টিপাথর পাওয়া গেছে ।

এলাকা বাসী সূত্রে জানা যায় শুক্রবার সন্ধায় আনুমানিক ৭ঃ২০ মিনিটে পানি উন্নয়ন বোর্ড নদী খনন কাজ চলাকালীন সময় সাইদুল ইসলাম এর ড্রেজার মেশিনে কষ্টিপাথরটি পাওয়া যায়।ঘটনা স্থলে উপস্থিত থাকা শহিদুল ইসলাম বলেন, আমার ছোট ভাই মোকলেছুর ও ড্রেজার মেশিন চালক কষ্টিপাথর পান, 

পরে আমি তাদেরকে পানি উন্নয়ন বোর্ডে জমা দেওয়ার জন্য বলি। এরপর ৫ সেপ্টেম্বও শনিবার বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত মেহেদী আহসান উল্লাহ চৌধুরীর প্রচেস্টায় সকাল ১০ টায় ড্রেজার মালিক সাইদুল ইসলাম ও নদী খনন কাজে নিয়োজিত স্থানীয় মোকলেছুর খান পানি উন্নয়ন বোর্ড ঠাকুরগাঁও এর নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলামের কাছে হস্তান্তর করেন। 

এসময় উপস্থিত ছিলেন ২১ নং ঢোলার হাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সীমান্ত কুমার নির্মল , সাংবাদিক বদরুল ইসলাম বিপ্লব।

এ বিষয় পানি উন্নয়ম বোর্ড ঠাকুরগাঁও এর প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, টাংগন নদীর খনন কাজ চলাকালীন সময় সাইদুল ইসলাম এর ড্রেজার মেশিনে কষ্টিপাথর পাওয়া যায় এবং সেটা ঠাকুরগাঁও পানি উন্নয়ন বোর্ডে জমা দেন। তিনি আরও বলেন  জেলা প্রশাসক মহোদয়ের মাধ্যমে বাংলাদেশ সরকারের কোষাগারে হস্তান্তর করা হবে।

রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চিত্তরঞ্জন রায় বলেন, উদ্ধারকৃত কষ্টিপাথর পানি উন্নয়ন বোর্ড এর মাধ্যমে জেলা প্রশাসকের কাছে জমা দেয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য