জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ডোমারে অবহিতকরণ সভা

রতন কুমার রায়,স্টাফ রিপোর্টার: 

নীলফামারীর ডোমারে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এ্যাডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে এসভার আয়োজন করে উপজেলা স্বাস্থ্য দপ্তর। 

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মোহাম্মদ ইব্রাহীমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন এমওডিসি ডা. মোজাহেদুল করিম সুমন, ভারপ্রাপ্ত পঃপঃ কর্মকর্তা ডা. সাদিয়া সারজিন,উপজেলা শিক্ষা অফিসার আমির হোসেন, স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ বেলাল উদ্দিন,প্রধান শিক্ষক সমিতির সভাপতি এনামুল হক চৌধুরী, প্রেসক্লাব সভাপতি মোজাফ্ফর আলী, রিপোর্টার্স ক্লাব সভাপতি রতন কুমার রায়, ডোমার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মুফতি আলহাজ্ব মাহমুদ বিন আলম প্রমূখ। 

সভায় জানানো হয়, স্থায়ী একটি ও অস্থায়ী দুই’শ চল্লিশটি কেন্দ্রে ৪ অক্টোবর হতে ১৭ অক্টোবর পক্ষকাল ব্যাপী ১ম শ্রেণির ৩০ জন সুপারভাইজারের তত্ত্বাবধানে ৩৩জন স্বাস্থ্য সহকারী ও ৪শ’ ৮২জন স্বেচ্ছাসেবী কাজ করবেন। উপজেলায় ৬ মাস থেকে ১২ মাস বয়সী প্রতিবন্ধী শিশু ১০জন, ৬ মাস হতে ১২ মাস বয়সী স্বাভাবিক শিশু ৪ হাজার ৯শ’ ৩৭ জন। ১২ মাস হতে ৫৯ মাস বয়সী প্রতিবন্ধী শিশু একশ আটজন। ১২ মাস হতে ৫৯ মাস বয়সী  স্বাভাবিক শিশু ৪০ হাজার একশ’ ৮০জন মোট শিশু ৪৫ হাজার দুইশ’ ৩৫জন শিশুকে “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য