নীলফামারীর জলঢাকায় জরাজীর্ণ ঝুঁকিপূর্ণ ভবনের বেহাল অবস্থা


মোঃ সাদিক-উর রহমান শাহ্ (স্কলার) রংপুর ব্যুরোঃ
 

নীলফামারীর জলঢাকায়  উপজেলা পরিষদ ও এলএসডি গোডাউন  ক্যম্পাসের আবাসিক এলাকায় একাধিক ঝুঁকি পূর্ণ ভবন পরিত্যক্ত অবস্থায় পরে আছে। এসব ঝুকিপূর্ণ  ভবন গুলো অপসারন করা না হলে যে কোন সময় ঘটতে পারে  দূর্ঘটনা। 

দেখার যেন কেউ নেই সরেজমিনে গিয়ে দেখা গেছে উপজেলা পরিষদ ও এল এস ডিম গোডাউনের  আবাসিক  এলাকায় পরিত্যক্ত অবস্থায় পরে আছে এক সময়ের ব্যবহৃত একাধিক আবসিক ভবন। ভবনগুলোর দরজা , জানালা সমুহ বেহাত হয়ে গেছে।

ভবন গুলোর আস্তর উঠে গেছে, ও সবাই কিছু দেখা যায়। ভবন গুলোর ছাদও ভেঙ্গে পড়ছে। ভবন গুলো পরিত্যক্ত ঘোষনা করা হয়েছে । ভবন গুলো বেয়ে বড়ো বড়ো গাছ উঠেছে,।  ভবনগুলো জরাজীর্ণ  অবস্থায় পরে আছে । এ ভবনগুলোয় অনেকে প্রকৃতির ডাকে সারা দিচ্ছে ও মূল মূত্র ত্যাগ করছে ও খড়িও রাখছেন।   

এ বিষয়ে উপজেলা পরিষদের আবাসিক এলাকার অনেকের সাথে কথা হলে তারা জানান এ পরিত্যক্ত ভবন গুলো যদি সংস্কার ও মেরামত  করা হয়  তাহলে আবাসনের সমস্যা  থাকবে না। 

আর সংস্কার ও মেরামত করা  না হলে  যে কোন সময় ঘটতে পারে দূর্ঘটনা।  তারা আরো জানান উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পুরুষ  মহিলাদের সরকারি  বাসভবন  না থাকায় তারা নিজ বাসায়  অবস্থান  করছেন। 

এ বিষয়ে  উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর  জানান ঝুকি পূর্ন ভবন গুলোর বিষয়ে উপজেলা সমন্বয় কমিটির সভায় আলাপ  আলোচনার মাধ্যমে ভবন গুলো অপসারন ও সংস্কার মেরামত করার জন্য ব্যাবস্থা নেওয়া হবে । 

উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান  জানান উপজেলা পরিষদের আবাসিক এলাকার এ ঝুকিপূর্ণ ভবন গুলোর বিষয়ে জেলা প্রশাসক স্যারের সাথে আলাপ করে দ্রুত ব্যাবস্থা নেওয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য