পলাশবাড়ীতে প্রবাসীর বসতবাড়ীতে বৈদ্যুতিক শর্টসার্কিট আগুনের ব্যাপক ক্ষয়ক্ষতি

আশরাফুল ইসলাম গাইবান্ধাঃ

গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউপির কয়ারপাড়া  গ্রামে প্রবাসীর বতবাড়ীতে এঘটনাটি ঘটেছে।  এ ঘটনায় প্রায় ৪  লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মনে করে অত্র এলাকার সাধারণ মানুষ।

এলাকাবাসী  সূত্রে জানা যায়, উপজেলার বরিশাল ইউপির কয়ারপাড়া গ্রামের   জহুরউদ্দিন খানের দু,টি ঘর, নগদ অর্থ, ফ্রিজ, ধান,চাল, হাসঁ মুরগীসহ ৪ লাখ টাকাা মালামাল পুড়ে ছাই। গত  ২৪ বৃহস্পতিবার দিবাগত রাত ১১ টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘোটে বিদ্যুত সঞ্চালন তার বেয়ে জ্বলন্ত  আগুনের লেলিহান শিখা ঘরের   সর্বত্র ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা এবং খবর পেয়ে গাইবান্ধা জেলা সদর থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে আসার আগেই সব পুড়ে ছাই ।জীবন-জীবিকা নির্বাহে একমাত্র সম্বল ছিল একটি বসতবাড়ী।  ভস্মিভূত হওয়ায় ক্ষতিগ্রস্ত পরিবারটি এখন  খোলা  আকাশের নিচে  বসবাসরত  উপক্রম হয়ে পড়েছে।

সরকারি-বেসরকারি সাহায্য-সহযোগিতা পেতে পরিবারটি উপজেলা ও জেলা প্রশাসনসহ দায়িত্বশীল কর্তৃপক্ষ ছাড়াও দানশীল-পর উপকারী ব্যক্তিবর্গ ছাড়াও জন-প্রতিনিধিদের নিকট মানবিক সহায়তা কামনা করেছেন।

বিভিন্ন দলীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।এসময় পরিদর্শনকারীরা ক্ষতিগ্রস্ত জহুরউদ্দিনের  পরিবারকে সম্ভাব্য সহায়তাদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন বলে নিশ্চিত করেন ভুক্তভোগী পরিবার।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য