জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কুইজ প্রতিযোগিতায়

নয়ন দাস, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গত ৭জুন অনুষ্ঠিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালির মুক্তির সনদ ঐতিহাসিক ৬-দফা’ বিষয়ক কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। 

বুধবার (২৬ আগস্ট) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্সুয়ালি অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার ও সনদ বিতরণ করেন। এসময় কুড়িগ্রাম জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ভার্সুয়ালি অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কাছ থেকে প্রতিকী ও জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিমের মাধ্যমে পুরস্কার ও সনদ গ্রহন করেন কুড়িগ্রামের মেয়ে মীম মুমতাহিনা।

প্রতিযোগিতায় সারাদেশে ১০০জন পুরস্কার গ্রহনকারিদের মধ্যে রংপুর থেকে দুইজন কৃতিত্ব অর্জন করে। এরমধ্যে মীম মুমতাহিনা একজন এবং সে প্রতিযোগীদের মধ্যে সবার ছোট। সে কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার এন.এস আমিন রেসিডেন্সিয়াল স্কুলের ৩য় শ্রেণির শিক্ষার্থী। 

পুরস্কার গ্রহন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জিলুফা সুলতানা, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, পৌর মেয়র আব্দুল জলিল, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম, এন.এস আমিন রেসিডেন্সিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক শামীম আখতার আমিন, প্রধান শিক্ষক ফরিদা ইয়াসমিন প্রমুখ।

এন.এস আমিন রেসিডেন্সিয়াল স্কুলের প্রধান শিক্ষক ফরিদা ইয়াসমিন জানান, সারাদেশে প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহন করেছে। এন.এস আমিন রেসিডেন্সিয়াল স্কুল থেকে মেধাবী মীম মুমতাহিনা ৮ম স্থান অধিকার করায় আমরা ভীষণ খুশি। খুশি মীমের বাবা প্রভাষক উলিপুর শহরের বাসিন্দা মোখলেছুর রহমান ও তার শিক্ষক স্ত্রী মোর্শেদা বেগম। 

এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু জানান, আমরা ভীষণ খুশি আমাদের জেলা থেকে একজন ক্ষুদে মেধাবী শিক্ষার্থী ৮ম স্থান অধিকার করায়। এতে কুড়িগ্রাম জেলার মুখ উজ্জ্বল হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য