সুদরগঞ্জ কবি শাফিক আফতাব'র জন্মদিন উদযাপন ও নিবদিত কবিতা পাঠ

আঃ মতিন সরকার, গাইবান্ধাঃ
গাইবান্ধার সুদরগঞ্জ কবি, সাহিত্যিক ও অধ্যাপক শাফিক আফতাব'র জন্মদিন উদযাপন ও নিবদিত কবিতা পাঠ হয়ছ।

গত রাববার সন্ধ্যায় উপজলার ধর্মপুর ডিগ্রী কলজ মিলনায়তন ঢাকাস্ রণু প্রকাশনীর আয়াজন কবি ও সাংবাদিক সাইফুল আকদর সঞ্চালনায় কবির জন্মদিন উদযাপন ও নিবদিত কবিতা পাঠ করা হয়। অনুষ্ঠানর শুরুতই জাতির জনক বঙ্গবন্ধু শখ মুজিবুর রহমানর আত্মার মাগফরাত কামনায় নিরবতা পালন করা হয়। 

এরপর কক কট জন্মদিন পালন ও কবিক ফুলল শুভছা জানানা পর অধ্যক্ষ সামিউল ইসলামর সভাপতিত্ব আলাচনা সভা অনুষ্ঠিত হয়। এত বক্তব্য রাখন কবি ও সাহিত্যিক উপাধ্যক্ষ নাসরীন রখা, কবি ও সংগঠক আবু নাসর সিদ্দিক তুহিন, বিশিষ্ট সমাজ সবক ও রাজনতিক একএম কামরুল হুদা রাজু, 

সমাজ সবক আশরাফুল আলম চাকলাদার লিটন, সুপ্রকাশ সাহিত্য সংসদ'র সাধারণ সম্পাদক কবি কঙ্কন সরকার, ছড়াকার ফয়সাল সাকিদার আরিফ, কবি এডভাকট আবুল কাশম ইয়াসবির, কবি ও প্রভাষক ইব্রাহীম আলী সরকার, কবি সাজদা সরকার স্মতি, কবিপতী রাহনামা আফরাজা তপ্তি, শিক্ষক শাহজান মিয়া প্রমুখ। 

কবিক নিবেদিত কবিতা পাঠ করন সুদীপ্ত শামীম, কবি ও কথা সাহিত্যিক হাসান রাকন, শহিদুর রহমান, কবি আমিনুল ইসলাম, আল আমিন মাহ, কাব্যকানন নাজমুল, আসমা খাতুন, কবি রবিউল ইসলাম রবি, এসএ মিশন, আমিনুল ইসলাম বুলবুল, লিজা, কাব্যনদ শাহাদুল, রনি, 

শামীম মন্ডল, ইমা সরকার, আনায়ারুল ইসলাম, আক্কাস আলী প্রমখ। জন্মদিনর অনুষ্ঠান শাফিক আফতাব বলন, 'জীবন অনক কিছুর অভাব হয়ছ। কি মানুষর ভালাবাসার অভাব কখনও হয়নি।' তিনি নবীন লখকদর উদ্দশ্য বলন 'লখার সত্যিকারর জায়গা হলা নিজর অভিজ্ঞতা। অভিজ্ঞতা থক লিখল সটা দশ ও জাতির কল্যাণ কাজ লাগ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য