জলঢাকায় ২১শে গ্রেনেড হামলা উপলক্ষে পৌর আ'লীগ ও মটর শ্রমিক ইউনিয়নের দোয়া মাহফিল

আব্দুল মালেক, নীলফামারী প্রতিনিধি ঃ
নীলফামারীর জলঢাকায় পৌর আওয়ামীলীগ ও উপজেলা মটর শ্রমিক ইউনিয়নের যৌথ আয়োজনে ২১ শে গ্রেনেড হামলায় নিহত এবং আহত নেতাদের স্মরণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার এশা বাদ বাসষ্টান মটর শ্রমিক ইউনিয়ন অফিস কার্যালয়ে অনুষ্ঠিত দোয়া ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মটর   শ্রকিক ইউনিয়নের সভাপতি আব্দুল মজিদ।
  
সভাপতির বক্তব্যে নেতাকর্মীদের উদ্দেশ্যে আব্দুল মজিদ বলেন, শোকের মাস আগষ্ট মাসে এই মাসেই ১৯৭৫ সালের ১৫ আগষ্ট নির্মমভাবে হত্যা করা হয়েছে বঙ্গবন্ধুসহ পরিবারের সদস্যদের। বেঁচে ছিলেন, বঙ্গবন্ধুর দুই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহেনা। সেই ২০০৪ সাল ততকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনাকে মেরে ফেলার জন্য বঙ্গবন্ধু এভিনিউতে গ্রেনেড হামলা করা হয়েছিল। 

আল্লাহর অসিম রহমতে সেদিন নেত্রীর পায়ের কাছে গ্রেনেড বোমাটি ফুটতে পারেনি, বেঁচে গিয়েছেন আমার নেত্রী শেখ হাসিনা। কিন্তু দুঃখের বিষয় সেদিন বাঁচতে পারেনি অসংখ্য নেতাকর্মীরা, নিজের প্রাণ দিয়ে নেত্রীর জীবন রক্ষা করেছিলেন। আমরা তাদের রুহের মাগফেরাত কামনা করি। এসময় তিনি জলঢাকা উপজেলা আওয়ামীলীগের নেতাদেরও উদ্দেশ্যে বলেন, কর্মীদের মুল্যায়ন করতে শেখেন, কর্মীরাও আপনাদের মুল্যায়ন করবে।

এ সময় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের অন্যতম নেতা মতিয়ার রহমান, অন্যতম নেতা সেকেন্দার চৌধুরী, মটর শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক আব্দুর রশিদ, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি সালাউদ্দিন কাদের, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সারওয়ার রশিদ,পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান, খুটামারা ইউনিয়ন শাখা যুবলীগের সভাপতি ডা: তাজুল ইসলাম, পৌর শ্রমিক লীগের সাধারন সম্পাদক মোক্তার হোসেন, পৌর সেচ্ছা সেবকলীগের সভাপতি জাহাঙ্গীর আলম বাবু, সাধারন সম্পাদক মমিনুর রহমান ও সাবেক ছাত্রলীগ নেতা রাজিব চৌধুরী প্রমূখ।

অনুষ্টানের অন্যান্য নেতাদের বক্তব্যে, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মটর শ্রকিক ইউনিয়নের সভাপতি আব্দুল মজিদকে ইঙ্গিত করে বলেন, সৎ ও সচ্ছতার পরিচয় আপনার মাঝে আমরা খুজে পেয়েছি। আপনাকে এগিয়ে যেতে হবে। এগিয়ে যেতে হলে আপনাকে সাহস জোগাতে হবে। আগামী পৌরসভার নির্বাচনে দলীয় প্রার্থী হওয়ার অনুরোধ জানিয়েছেন বক্তারা। পাশে থাকারো প্রতিচ্ছশ্রুতি দেন বক্তারা। 

পৌর আওয়ামীলীগের ৯ টি ওয়াডের সভাপতি /সাধারণ সম্পাদকগন সহ সকল সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন বাস টার্মিনাল জামে মসজিদের ইমাম মাও: আমিনুর রহমান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য