ঠাকুরগাঁওয়ে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মেহেদী হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি : 
ঠাকুরগাঁওয়ে বিনোদনের মাধ্যমে সাধারণ মানুষের মধ্যে মানবাধিকার বিষয়ে সচেতনতা ও মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ৭দিন ব্যাপী পপুলার থিয়েটার বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিভিল সোসাইটি অর্গানাইজেশনের সভাপতি ও প্রবীন সাংবাদিক আব্দুল লতিফ।  

শনিবার ( ২২ আগষ্ট) সকালে এমকেপি প্রশিক্ষণ কেন্দ্র, গড়েয়া রোড, ঠাকুরগাঁওয়ে বেসরকারি উন্নয়ন সংস্থা মানব কল্যাণ পরিষদ-এমকেপি-র আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এমকেপি-র পরিচালক রবিউল আজম, সিভিল সোসাইটি অর্গানাইজেশনের জেলা কমিটির সদস্য জিটিভি-র ঠাকুরগাঁও প্রতিনিধি এমদাদুল ইসলাম ভূট্টো, প্রকল্প সমন্বয়কারী রাশেদুল আলম প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে সিভিল সোসাইটি অর্গানাইজেশনের সভাপতি আব্দুল লতিফ বলেন সাধারণ মানুষ মানবাধিকার থেকে বঞ্চিত। প্রতিদিন কোথাও না কোথাও মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটছে। বিশেষ করে আদিবাসি, ক্ষুদ্র জনগোষ্ঠীসহ বিভিন্ন পেশার মানুষ তাদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। 

মানবাধিকার প্রতিষ্ঠায় থিয়েটার সদস্যদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই মানবাধিকার রক্ষায় সমাজের সকল পেশার মানুষকে এগিয়ে আসতে হবে।

এমকেপি-র পরিচালক রবিউল আজম বলেন মানবাধিকার রক্ষা করা যেমন রাষ্ট্রের দায়িত্ব। তেমনি দায়িত্ব রয়েছে সকল নাগরিকের। মানবাধিকর রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। ২২-২৮ আগষ্ট সাতদিন ব্যাপী প্রশিক্ষণে ঠাকুরগাঁও থিয়েটার ফোরামের ১৫ জন সদস্য অংশ নেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য