সুপার পদ নেওয়ার জন্য বিভিন্ন কৌশল নিচ্ছেন জামাত নেতা শহিদুল

আঃ মতিন সরকার, গাইবান্ধা প্রতিনিধি: 
সুপারের পদ দখল করার জন্য নানা কৌশল গ্রহণ করছেন জামায়াত নেতা ও মাদ্রাসা শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম। তার নিয়ম নীতি বহিঃভূত নানা কর্মকান্ডে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়েছে। ক্ষণে ক্ষণে পদ পরিবর্তন করছেন গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বজরা কঞ্চিবাড়ী মজিদিয়া দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মাওলানা শহিদুল ইসলাম। 

তিনি কখনো সহ-সুপার আবার কখনো ভারপ্রাপ্ত সুপার হিসাবে মাদ্রাসার বিভিন্ন কাগজপত্রে স্বাক্ষর করেছেন। কখনো ভারপ্রাপ্ত সুপার হিসাবে মাওলানা সাইদুর রহমানের নাম প্রচার করছেন তিনি। মাওলানা শহিদুল ইসলাম দীর্ঘদিন বজরা কঞ্চিবাড়ী মজিদিয়া দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার হিসাবে দায়িত্ব পালন করার পর কি কারণে সিনিয়র শিক্ষক মাওলানা সাইদুর রহমানকে ভারপ্রাপ্ত সুপার হিসাবে দায়িত্ব দিলেন। 

কি উদেশ্যে হাসিলের জন্য মাওলানা শহিদুল ইসলামের এ তেলেসমাতি। এলাকাবাসী বলেন সবার চোখ ফাঁকি দিয়ে বজরা কঞ্চিবাড়ী মজিদিয়া দাখিল মাদ্রাসার সুপারের পদ দখল করার জন্য মাওলানা শহিদুল ইসলাম অপকৌশল গ্রহণ করেছে। জানা যায়, ১৯৮৩ সালে শহিদুল ইসলাম সুন্দরগঞ্জ উপজেলার কঞ্চিবাড়ী ইউনিয়নের বজরা কঞ্চিবাড়ী মজিদিয়া দাখিল মাদ্রাসায় দাখিল স্তরের ক্বারী শিক্ষক পদে নিয়োগ প্রাপ্ত হন। 

মাদ্রাসায় শিক্ষকতা করার পাশাপাশি সংশ্লিষ্ট কতৃপক্ষের ছুটি ছাড়াই নিয়মিত ছাত্র হিসাবে ১৯৮৭ সালে ফাজিল ও ১৯৯৩ সালে কামিল পরীক্ষায় অংশগ্রহণ করে সনদ অর্জন করেন তিনি। জামায়াতে ইসলামী বাংলাদেশের সক্রিয় সদস্য ও ইউনিয়ন শাখার গুরুত্বপূর্ন পদে থাকার কারণে সিনিয়র শিক্ষকদের পদ উন্নতি না দিয়ে মাওলানা শহিদুল ইসলামকে ২০০৪ সালে বিধি পরিপন্থি ভাবে সহ-সুপার পদে নিয়োগ প্রদান করা হয়। 

২০১৮ সালে সুপারে পদ শুণ্য হলে তিনি ভারপ্রাপ্ত সুপারের দায়িত্ব গ্রহণ করেন। পরবর্তীতে অদৃশ্য শক্তিকে ম্যানেজ করে সুপার পদ লাভের জন্য অপচেষ্টায় নিপ্ত হলে নিয়ম বহিঃভূতভাবে শিক্ষা সনদ অর্জনের বিষয়টি এলাকাবাসীর মধ্যে প্রকাশ পায়। 

এলাকাবাসীর পক্ষে মাদ্রাসা পরিচালনা কমিটির এক সদস্য মাওলানা শহিদুল ইসলামের ফাজিল ও কামিল সনদ বাতিল ও উত্তোলিত বেতন ভাতা ফেরতের নির্দেশ এবং তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গাইবান্ধা জেলা শিক্ষা কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করলেও রহস্যজনক কারণে সংশ্লিষ্ট কর্মকর্তাগণ কোন পদক্ষেপ গ্রহণ করেননি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ