সৈয়দপুরে তিনটি এতিমখানায় গ্রান্ডের চেক বিতরণ

মিজানুর রহমান মিলন, স্টাফ রিপোর্টারঃ
নীলফামারীর সৈয়দপুরে সমাজ সেবা অধিদপ্তরের ক্যাপিটেশন গ্রান্ডের সুবিধা পাচ্ছে তিনটি এতিমখানা ও লিল্লাহ বোডিং। 

এসব প্রতিষ্ঠানের ২৫ জন এতিম শিশু শিক্ষার্থী এ ক্যাপিটেশন গ্রান্ডের সুবিধার আওতায় এসেছে। সম্প্রতি উপজেলা সমাজ সেবা অফিসারের কার্যালয়ে এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের সংশ্লিষ্টদের মাঝে ক্যাপিটেশন গ্রান্ডের অর্থের চেক বিতরণ করা হয়। 

উপজেলা সমাজ সেবা অফিস সূত্রে জানা গেছে, সৈয়দপুর উপজেলার তিনটি এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের ২৫জন শিশু শিক্ষার্থীর জন্য সমাজ সেবা অধিদপ্তরের ক্যাপিটেশন গ্রান্ডের সুবিধা মিলছে। 

ক্যাপিটশন গ্রান্ডের সুবিধা পাওয়া প্রতিষ্ঠানগুলো হচ্ছে সৈয়দপুর শহরের জামেয়া আরাবিয়া ইসলামিয়া এতিমখানা ও লিল্লাহ বোর্ডিং, আল- জামেয়াতুল ইসলামিয়া দারুল উলুম  মাদরাসা এতিমখানা এবং খাতামধুপুর ইউনিয়নের জোতপাড়া এতিমখানা ও লিল্লাহ্ বোর্ডিং। 

এসবের মধ্যে সৈয়দপুর শহরের জামেয়া আরাবিয়া ইসলামিয়া এতিমখানা ও লিল্লাহ্ বোর্ডিং এবং আল- জামেয়াতুল ইসলামিয়া দারুল উলুম  মাদ্রাসা এতিমখানা  ও লিল্লাহ বোর্ডিংয়ের ১০ জন করে  এবং জোতপাড়া এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের ৫ জন শিশু শিক্ষার্থী রয়েছে। 

এতিমখানা ও লিল্লাহ্ বোর্ডিংয়ে অবস্থানকারী একজন শিশু শিক্ষার্থীর জন্য প্রতি মাসে সমাজ সেবা অধিদপ্তরের ক্যাপিটেশন গ্রান্ডের দুই হাজার টাকা করে প্রদান করা হয়। প্রতি ছয় মাস  পর পর এ টাকা প্রদান করা হয়ে থাকে বলে জানিয়ে সংশ্লিষ্ট সূত্রটি বলেছে বেসরকারি পর্যায়ে প্রতিষ্ঠিত এতিমখানা সমাজ সেবা অধিদপ্তর থেকে নিবন্ধন থাকতে হবে। 

আর প্রতি বছর এ ক্যাপিটেশন গ্রান্ড প্রাপ্ত সুবিধাভোগীদের সংখ্যা পরিবর্তন হয়ে থাকে।  এরই ধারাবাহিকতায় সম্প্রতি সুবিধাপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে ক্যাপিটেশন গ্রান্ডের অর্থের চেক হস্তান্তর করা হয়। 

সৈয়দপুর উপজেলা সমাজ সেবা অফিসার হাওয়া খাতুন তাঁর দপ্তরে এতিমখানা ও লিল্লাহ বোডিংয়ের সংশ্লিষ্টদের হাতে ওই চেক তুলে দেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য