মুজিববর্ষ উপলক্ষে কৃষকদের মাঝে গাছের চারা বিতরণ

মিজানুর রহমান মিলনঃ 
মুজিববর্ষ উপলক্ষে নীলফামারীর সৈয়দপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ঢ থেকে  কৃষকদের মাঝে দুই হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে। সৈয়দপুর উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলার বিভিন্ন কৃষক মাঠ দিবস ও কৃষক প্রশিক্ষণে ওইসব গাছের চারা বিতরণ করা হয়। 

এসবের মধ্যে রয়েছে ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা। গত মঙ্গলবার (৭জুলাই) সৈয়দপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে গাছের চারা বিতরণ ও চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। পৃরধান অতিথি সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ গাছের চারা বিতরণ ও রোপণ কর্মসূচির উদ্বোধন করেন। 

অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম, কৃষি সম্প্রসারণ অফিসার মো. সালাহ্উদ্দিন, কৃষি সম্প্রসারণ অফিসার মমতা রাণী সাহাসহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা  উপস্থিত ছিলেন। 

উপজেলার কামারপুকুর, কাশিরাম বেলপুকুর, বাঙ্গালীপুর,বোতলাগাড়ী, খাতামধুপুর ইউনিয়ন এবং সৈয়দপুর পৌরসভা এলাকায় পৃথক পৃথকভাবে আয়োজিত কৃষক মাঠ দিবস এবং কৃষি বিভাগের কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত প্রশিক্ষণে এসব গাছের চারা বিতরণ করা হয়। 

এ সব চারা বিতরণ অনুষ্ঠানে কৃষকদের হাতে গাছের চারা তুলে দেন। উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌর এলাকায় পর্যায়ক্রমে কৃষকের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়েছে। সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম জানান, 

মুজিববর্ষ উপলক্ষে কৃষি সম্প্রসারণ কতৃর্ক সারাদেশের প্রতি উপজেলায় ফলের চারা রোপন  ও বিতরণ কর্মসূচির আওতায় এক শত ফলের চারা রোপণ এবং দুই হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য