নির্মানের দশ দিন পর ভেঙ্গে গেলো কালভার্ট

মো. আবু নাঈম, পঞ্চগড়ঃ 
পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় নির্মানের দশ দিন না পেরোতেই ভেঙ্গে গেছে একটি কালভার্ট। এঘটনায় ওই কালভার্ট পূণরায় নির্মাণের দাবি জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন জানিয়েছে এলাকাবাসী। 

এমনটা ঘটেছে উপজেলার দেবনগর ইউনিয়নের শিবচন্ডি গ্রামের নবনির্মিত একটি কালভার্টে।  আবেদনে জানা যায়, পল্লী উন্নয়ন প্রকল্পের আওতায় এক লাখ টাকা বরাদ্দে ওই কালভার্ট নির্মাণ কাজ শুরু হয়। 

এতে নিম্নমানের রড ও সিমেন্ট ব্যবহার করা হয়েছে বলে দাবি এলাকা বাসীর। তারা জানান, নিম্নমানের নির্মাণসামগ্রী পরিবর্তনের জন্য প্রকল্প কমিটির উপদেষ্টা ইউপি সদস্য রফিকুল ইসলাম ও প্রকল্প স্কীম বাস্তবায়ন কমিটির সভাপতি আব্দুল খালেক বললে তারা উল্টো ধমক দেয়। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, নবনির্মিত ওই কালভার্টের উপরের অংশের ঢালাই খসে পড়েছে। বেড়িয়ে পড়েছে ভিতরের রড। এদিকে ইউপি সদস্য রফিকুল ইসলাম বলেন, কালভার্টটির উপর দিয়ে ট্রাক্টর যাওয়ায় উপরের কিছু অংশ ভেঙ্গে গেছে। 

পূণরায় সংস্কার করা হবে।  প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি আব্দুল খালেক জানান কালভার্টটি নির্মান বাবদ এক লাখ টাকা ব্যায় ধরা হলেও এখন পর্যন্ত কালভার্ট নির্মানে এত টাকা খরচ হয়নি । গ্রামবাসিরা এখনো নির্মান বাবদ কুড়ি হাজার টাকা প্রদান করেনি। 

বিআরডিবি এর উপ পরিচালক শামসুর রহমান এর সাথে এ বিষয়ে কথা হলে তিনি বলেন, এখন পর্যন্ত কালভার্ট ভেঙ্গে যাওয়ার বিষয়টি আমাকে কেউ বলেনি। আমি তেতুঁলিয়া উপজেলা আরডিও এর মাধ্যমে তদন্ত করে কালভার্টটি সংস্কার এর ব্যবস্থা করবো। 

তেতুঁলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা বলেন, কালভার্ট ভাঙ্গায় এলাকাবাসীর একটি অভিযোগ পেয়েছি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা করা হবো।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য